Petrol-Diesel Prices: লিটার প্রতি ২১ ও ২০ পয়সা দাম কমল পেট্রল ও ডিজেলের
Representational Image | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২৫ মার্চ: আজও কমল পেট্রল ও ডিজেলের দাম (Petrol, Diesel Prices)। এ নিয়ে পরপর দুদিন জ্বালানির দাম কমল। বৃহস্পতিবার দিল্লিতে পেট্রলের দাম প্রতি লিটারে ২১ পয়সা কমানো হয়েছে। ডিজেলের দাম কমেছে ২০ পয়সা। দিল্লিতে এখন এক লিটার পেট্রলের দাম ৯০ টাকা ৭৮ পয়সা। দিল্লিতে লিটার প্রতি ডিজেলের দাম ৮১ টাকা ১০ পয়সা। মুম্বাইয়ে লিটার প্রতি পেট্রলের দাম ৯৭ টাকা ১৯ পয়সা। ডিজেলের দাম ৮৮ টাকা ২০ পয়সা।

কলকাতায় আজ লিটার প্রতি পেট্রলের দাম ৯০ টাকা ৯৮ পয়সা। কলকাতায় ডিজেলের দাম ৮৩ টাকা ৯৮ পয়সা। চেন্নাইয়ে এক লিটার পেট্রল ও ডিজেলের দাম যথাক্রমে ৯২ টাকা ৭৭ পয়সা ও ৮৬ টাকা ১০ পয়সা। আরও পড়ুন: COVID-19 Surge in India: হোলিতে জারি হতে পারে জমায়েতের ওপর নিষেধাজ্ঞা, সিদ্ধান্ত নেবে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলি

City Petrol Diesel
Delhi 90.78 81.30
Mumbai 97.19 88.20
Chennai 92.77 86.10
Kolkata 90.98 83.98

স্থানীয়ভাবে ভ্যাট-র ওপর নির্ভর করে বিভিন্ন রাজ্যে জ্বালির দামে তারতম্য হয়। তেল বিপণন সংস্থাগুলি- ভারত পেট্রলিয়াম, ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন, হিন্দুস্তান পেট্রলিয়াম বৈদেশিক মুদ্রার হারের যে কোনও পরিবর্তনকে বিবেচনায় নিয়ে বিশ্ব বাজারে দামের ওঠানামার সঙ্গে দেশে জ্বালানির দাম ঠিক করে। জ্বালানির দামে যে কোনও পরিবর্তন প্রতিদিন সকাল ৬টা থেকে কার্যকর করা হয়। ভ্যাটের কারণে জ্বালানির দাম রাজ্যে রাজ্যে আলাদা হয়।