Petrol-Diesel Price Hike: আজ ফের বাড়ল পেট্রল-ডিজেলের দাম, জ্বালানির আগুন দামে মাথায় হাত সাধারণ মানুষের
পেট্রল-ডিজেল (Representational Image | (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২০ জুন: আবারও পেট্রল-ডিজেলের দাম (Petrol-Diesel Price Hike) বাড়ালো রাষ্ট্রায়ত্ত তেল সংস্থা। মাঝে একদিনের ব্যবধানের পর আবারও বাড়ল জ্বালানির দাম। কলকাতা সহ বাকি তিনটি মেট্রো শহরেই মহার্ঘ পেট্রল-ডিজেলের দাম। মাথায় হাত সাধারণ মানুষের। পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধিতে হু হু করে বেড়ে যাচ্ছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম। দাম বেড়েছে সব্জিরও। কলকাতায় (Kolkata) প্রতি লিটার পেট্রলের (Petrol) দাম বাড়ল ২৮ পয়সা। যার ফলে দাম বেড়ে দাঁড়ালো ৯৭ টাকা ১২ পয়সা। প্রায় ১০০ ছুঁইছুঁই পেট্রল। বেড়েছে ডিজেলের (Diesel) দামও। লিটার প্রতি ডিজেলের দাম ৯০.৮২ পয়সা।

অন্যদিকে রাজধানী দিল্লিতে পেট্রলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ৯৭ টাকা ২২ পয়সা ও ডিজেলের দাম লিটার প্রতি ৮৭ টাকা ৯৭ পয়সা। জ্বালানির দাম বেড়েছে মুম্বইয়েও। সেখানে পেট্রলের দাম প্রতি লিটারে ১০৩ টাকা ৩৬ পয়সা ও ডিজেলের দাম ৯৫ টাকা ৪৪ পয়সা। দক্ষিণের রাজ্য চেন্নাইতেও আগুন দাম জ্বালানির। সেখানে প্রায় ১০০ ছুঁতে চলেছে পেট্রলের দাম। লিটার প্রতি পেট্রলের দাম ৯৮ টাকা ৪০ পয়সা ও ডিজেলের দাম ৯২ টাকা ৫৮ পয়সা।

আরও পড়ুন, টানা ৮১ দিন পর অনেকটা কমল দেশের দৈনিক করোনা সংক্ৰমণ, মৃতের সংখ্যাও অনেক কম

হু হু করে বাড়তে থাকা জ্বালানির দামে অস্থির আম জনতা। ট্যাক্সি, ওলা, উবর, বাস মালিকেরাও একপ্রকার নাজেহাল। জ্বালানির দাম বাড়ায় বেড়ে যাচ্ছে বাজারদরও। সব্জির দাম বাড়ায় কাঁটছাট করতে হচ্ছে বাজারে। এদিকে আগুন দাম ভোজ্য সর্ষের তেলেরও। ভাত, ডাল, আলুসেদ্ধ খেতে গেলে আলুসেদ্ধ মাখার সর্ষের তেল, তার দামেও আগুন। ভোগান্তির জালে মধ্যবিত্ত থেকে নিম্নবিত্ত। করোনায় একটি চাকরি, কাজ হারিয়ে, বেতন ছাঁটাইয়ে মানুষের হাতে টাকার টান। তারওপর জ্বালানির মূল্যবৃদ্ধি যেন গোদের ওপর বিষফোঁড়া।