পি চিদম্বরমের বিপদ আরও বাড়ল, সুপ্রিম কোর্টেও মিলল না স্বস্তি, জারি হল লুক আউট নোটিশ
পি চিদাম্বরম। (Photo Credit:s PTI)

নয়া দিল্লি, ২১ অগাস্ট: ED Issues Lookout Notice Against P Chidambaram। বিপদ আরও বাড়ল দেশের প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমের। গতকাল রাতে একপ্রস্থ নাটকের পর, আজ সুপ্রিম কোর্টে (Supreme Court) চিদাম্বরম সংক্রান্ত মামলা গেল প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের কাছে। যেহেতু প্রধান বিচারপতি রঞ্জন গগৈ (Ranjan Gogoi) এখন ব্যস্ত অযোধ্যায় রামজন্মভূমি মামলায়, তাই চিদাম্বরমের মামলার শুনানি কখন হবে তা এখন অনিশ্চিত।

INX মিডিয়া কেসে (INX Media case) চিদাম্বরমের মামলার কখন শুনানি হবে তা ঠিক করবেন প্রধান বিচারপতি। প্রধান বিচারপতির এজলাসে মামলার আর্জি জানাতেই পারলেন না চিদাম্বরমের আইনজীবী কপিল সিব্বল। ফলে চিদাম্বরমকে গ্রেফতারে কোনও আইনি বাধা থাকল না।

চিদাম্বরমের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল ইডি ও সিবিআই। এই নোটিশ জারির ফলে দেশ ছাড়তে পারবেন না দেশের প্রাক্তন অর্থমন্ত্রী। চিদাম্বরমের হয়ে কোর্টে লড়ছেন সলমন খুরশিদ, কপিল সিব্বাল, অভিষেক মনু সিঙ্ঘভির মত দুঁদে কংগ্রেসী আইনজীবীরা। আরও পড়ুন-গ্রেফতারির মুখে দাঁড়িয়ে থাকা পি চিদম্বরমের পাশে দাঁড়িয়ে টুইট প্রিয়াঙ্কা গান্ধী-র

গতকাল দিল্লি হাইকোর্টে অন্তবর্তীকালীন জামিন খারিজ হওয়ার পরই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন চিদাম্বরম। তারপরই তাঁর বাড়িতে হানা দেয় সিবিআই, ইডি। সেখানে চিদাম্বরমের খোঁজ না পেয়ে তাঁর বাড়ির সামনে নোটিশ টাঙিয়ে আসেন সিবিআই আধিকারিকরা।

দিল্লি হাইকোর্টে চিদাম্বরমের অন্তর্বর্তীকালীন জামিন খারিজ হওয়ার পরেই প্রাক্তন অর্থমন্ত্রীর বাড়িতে হানা দেন সিবিআই ও ইডি-র অফিসাররা। গতকাল, সন্ধ্যায় দিল্লির জোড়বাগে চিদম্বরমের বাড়িতে হানা দেয় CBI ও ED। কিন্তু সেখান তাঁর সন্ধান না পেয়ে, চিদাম্বরমের বাড়ির দেওয়াল নোটিশ টাঙিয়ে সিবিআই কর্তারা জানিয়ে দেন, তাঁকে সিবিআইয়ের ডেপুটি এসপি, আর পার্থসারথির কাছে হাজির দিতে হবে। INX মিডিয়া কেসের তদন্তভার রয়েছে পার্থসারথির কাঁধে। ভারতীয় দণ্ডবিধির ১৬১ ধারায় চিদম্বরমের বয়ান রেকর্ড করা হবে বলেও নোটিশে লেখা হয়েছে।