Mamata Banerjee: 'গণতন্ত্র বাঁচাও, দেশ বাঁচাও', দিল্লিতে দাঁড়িয়েই মোদী সরকারের বিরুদ্ধে ফের সুর চড়ালেন মমতা
মমতা বন্দ্যোপাধ্য়ায়

দিল্লি, ৩০ জুলাই: 'গণতন্ত্র বাঁচাও, দেশ বাঁচাও। এটাই আমাদের স্লোগান।' দিল্লিতে বসে ফের সুর চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, শরদ পাওয়ারের সঙ্গে কথা হয়েছে। বিভিন্ন রাজনৈতিক বিষয় নিয়ে কথা হয়েছে পাওয়ারের সঙ্গে। দেশে গণতন্ত্র যেন সাবলীল গতিতে চলে, সে কথাই ফের মনে করান পশ্চিমবঙ্গের (West Bengal) মুখ্যমন্ত্রী। তিনি বলেন, কৃষকরা যে আন্দোলন করছেন, তাকে সমর্থন করেন তাঁরা। পাশাপাশি ২ মাস অন্তর তাঁরা দিল্লিতে (Delhi) হাজির হয়ে নিজেদের মধ্যে রণকৌশল স্থির করবেন বলেও জানান মমতা। দিল্লিতে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাসভবন ছাড়ার আগে এমনই মন্তব্য করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

২০২৪ সালের লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদী (Narendra Modi) সরকারকে গদিচ্যুত করতে বদ্ধপরিকর বিরোধী দলগুলি। মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফর সেই ইঙ্গিতই দিচ্ছে।

আরও পড়ুন: Jammu & Kashmir: ড্রোনের পর বারামুলায় গ্রেনেড হামলা, বড় নাশকতার আশঙ্কায় নজরদারি জম্মু কাশ্মীরে

সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে যে বৈঠক তিনি করেছেন, তার সুফল আগামী দিনে মিলবে বলেও ইঙ্গিত দেন মমতা। বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে বৈঠকের পাশপাশি জাভেদ আখতার, শাবানা আজমির মতো শিল্পীদের সঙ্গেও কথা বলেন বাংলার মুখ্যমন্ত্রী । ২০২৪ সালে দিল্লির মসনদ থেকে মোদী সরকারকে ক্ষমতাচ্যুত করতে দেশের সব বিরোধী শক্তিকে এক হয়ে লড়াই করার আহ্বান জানান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ।