Northeast Frontier Railway Recruitment 2020: উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের এনএফআর শিক্ষানবিশের ৪৪৯৯ টি খালি পদে প্রার্থী নিয়োগ, আবেদন করুন nfr.indianrailways.gov.in ওয়েবসাইটে
ভারতীয় রেল Representational Image (Photo Credits: PTI)

গুয়াহাটি, ১৮ অগস্ট: উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ে (Northeast Railway), এনএফআর শিক্ষানবিশ পদগুলির জন্য প্রার্থীদের আবেদন করার জন্য আমন্ত্রণ জানিয়েছে। যোগ্য প্রার্থীরা nfr.indianrailways.gov.in- এ উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের অফিসিয়াল সাইটের মাধ্যমে এই পদের জন্য আবেদন করতে পারবেন। এই নিয়োগ ড্রাইভ প্রতিষ্ঠানে ৪৪৯৯ পদ খালি রয়েছে।

১৬ অগস্ট ২০২০ থেকে এই পদে আবেদন শুরু হবে। এই পদের জন্য আবেদনের শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর ২০২০। প্রার্থীকে অবশ্যই স্বীকৃত বোর্ড থেকে সর্বনিম্ন ৫০% নম্বর সহ দশম শ্রেণির পরীক্ষা বা এর সমান (১০ + ২ পরীক্ষা পদ্ধতির অধীনে) উত্তীর্ণ হতে হবে এবং জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত নোটিফিক ট্রেডে জাতীয় বাণিজ্য সার্টিফিকেট (আইটিআই )ও থাকতে হবে ভোকেশনাল ট্রেনিং বা ভোকেশনাল প্রশিক্ষণের জন্য জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত বৃত্তিমূলক প্রশিক্ষণ বা অস্থায়ী শংসাপত্র। প্রার্থীর বয়সসীমা ১৫ বছর থেকে ২৪ বছর বয়সের মধ্যে হতে হবে। আরও পড়ুন, বর্ষাকালে মশাবাহিত রোগ থেকে সতর্ক থাকতে দেশবাসীকে নির্দেশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

কাটিহারে (কেআইআর) ও টিডিএইচ ওয়ার্কশপের জন্য ৯৭০ টি পদ, আলিপুরদুয়ার (এপিডিজে) ৪৯৩ টি পদ, রঙ্গিয়া (আরেনওয়াই) ৪৩৫ টি পদ, লামডিং (এলএমজি) ও এস এন্ড টি ওয়ার্কশপ ১৩০২ টি পদ, তিনসুকিয়া (টিএসকে) ৪৮৪ টি পদ, নিউবঙ্গাইগাঁও ওয়ার্কশপ (এনবিকিউএস) ও ইডব্লিউএস/বিএনজিএন ৫৩৯ টি পদ, ডিব্রুগড় ওয়ার্কশপে ২৭৬ টি পদ খালি রয়েছে।

বাছাই প্রক্রিয়াটি মেধার তালিকা প্রস্তুতের ভিত্তিতে করা হবে। প্রতিটি ইউনিটে মেধাতালিকাটি ট্রেডে ম্যাট্রিক + আইটিআই নম্বর প্রাপ্ত নম্বর শতাংশের ভিত্তিতে প্রস্তুত করা হবে যেখানে শিক্ষানবিশ হতে হবে। প্রার্থীরা এনএফআরের অফিসিয়াল সাইটের মাধ্যমে আরও সম্পর্কিত বিশদ জানতে পারেন।