Puri Jagannath Temple: লাগবে না করোনা রিপোর্ট, পুরীর জগন্নাথ মন্দিরে প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল
জগন্নাথের মন্দির পুরী( Photo Credit: Wikimedia)

ভুবনেশ্বর, ১০ জানুয়ারি: দেশজুড়ে কমছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনার কাঁটায় দীর্ঘ ৯ মাস ধরে বন্ধ পুরীর জগন্নাথ মন্দির (Puri Jagannath Temple) বন্ধ থাকার পর ৩ জানুয়ারি থেকে মন্দির খোলা হয়। তবে এবার পুরীর মন্দিরে প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল করল কর্তৃপক্ষ। এর আগে মন্দিরে প্রবেশে লাগত করোনার রিপোর্ট। ২১ জানুয়ারি থেকে মন্দিরে প্রবেশে করোনা রিপোর্ট নেগেটিভ হওয়া বাধ্যতামূলক নয়, বলে সংবাদমাধ্যম সূত্রে খবর।

করোনা আবহে প্রায় নয় মাস ধরে বন্ধ থাকার পর ৩ জানুয়ারি খোলা হয় পুরীর জগন্নাথ মন্দিরের দরজা। করোনা রিপোর্ট নেগেটিভ এলে তবেই মন্দিরে প্রবেশের অনুমতি মিলছিল। তবে আগামী ২১ জানুয়ারি থেকে সেই নিয়ম শিথিল হল। আরও পড়ুন, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ১৮,৬৪৫; মৃত্যু ২০১ জনের

২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত হয় ১৮ হাজার ৬৪৫ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ২০১ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯ হাজার ২৯৯ জন। সারা দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৪ লাখ ৫০ হাজার ২৮৪ জন। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ১ লাখ ২৩ হাজার ৩৩৫ জনের। করোনা জয় করে সুস্থ হয়েছেন ১ কোটি ৭৫ হাজার ৯৫০ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৫০ হাজার ৯৯৯ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry)।