Coronavirus Cases In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ১৮,৬৪৫; মৃত্যু ২০১ জনের
ভারতে কোভিড (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১০ জানুয়ারি: ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত হলেন ১৮ হাজার ৬৪৫ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ২০১ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯ হাজার ২৯৯ জন। সারা দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৪ লাখ ৫০ হাজার ২৮৪ জন। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ১ লাখ ২৩ হাজার ৩৩৫ জনের। করোনা জয় করে সুস্থ হয়েছেন ১ কোটি ৭৫ হাজার ৯৫০ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৫০ হাজার ৯৯৯ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry)।

আইসিএমআর জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে ১৮ কোটি ১০ লাখ ৯৬ হাজার ৬২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গতকাল করা হয়েছে ৮ লাখ ৪৩ হাজার ৩০৭ টি নমুনার পরীক্ষা। আরও পড়ুন: COVID19 Vaccine: আগামী ১৬ জানুয়ারি দেশজুড়ে শুরু হবে করোনা ভ্যাকসিনের গণ-টিকাকরণ

এদিকে মকর সংক্রান্তির পরই দিনক্ষণ মেনে গণ-টিকাকরণে সিলমোহর দিল কেন্দ্র সরকার। আগামী ১৬ জানুয়ারি সকলকে করোনার ভ্যাকসিন (COVID19 Vaccine) দেওয়া হবে। তবে অগ্রাধিকার দেওয়া হবে স্বাস্থ্যকর্মীদের এবং প্রথম সারির করোনা যোদ্ধাদের। এক কোটি স্বাস্থ্যকর্মী, দু'কোটি প্রথম সারির করোনা যোদ্ধা এবং বয়স্করা যাঁরা ৫০ বছরের উর্ধ্বে তাঁদের আগে করোনার টিকা দেওয়া হবে। এই সংখ্যাটি প্রায় ২৭ কোটি। ৫০ বছরের নীচে যাঁরা রয়েছেন তাঁরা অন্য কোনও রোগে আক্রান্ত হয়ে থাকলে তাঁদেরও আগে করোনার টিকা দেওয়া হবে।