US Shocker : আলাবামা বিমানবন্দরে প্লেনের ইঞ্জিনে পিষে মৃত্যু হয় মহিলা বিমানকর্মীর, পাইডমন্ট এয়ারলাইন্সকে জরিমানা ১৫,০০০ মার্কিন ডলার

মুম্বয় : মার্কিন বিমান সংস্থাকে জরিমানা করল অকুপেশনাল হেলথ অ্যান্ড সেফটি অ্যাডমিনিস্ট্রেশন (The Occupational Health and Safety Administration)। আন্তর্জাতিক সংবাদ সংস্থা সুত্রে খবর, এক মহিলা বিমানকর্মী পাটাতনে দেখভাল করছিলেন সেসময় হটাৎই বিমানটির ইঞ্জিন চালু করে দেয়। সিসি টিভি ফুটেছে দেখা যায় ওই মহিলা হটাৎ করে উধাও হয়ে যান। মহিলাটি আসলে ওই বিমানের ইঞ্জিনের মধ্যে ঢুকে গিয়েছিলেন। বিমানটি তখন ঝাঁকুনি দিয়ে ওঠে এবং ইঞ্জিনটি তৎক্ষণাৎ বন্ধ হয়ে যায়। তবে মহিলাটির তার মধ্যেই মৃত্যু ঘটে।

বিমানটি পাইডমন্ট এয়ারলাইন্সের, এটি আমেরিকার একটি বিমান সংস্থার। মৃত মহিলাটি ওই বিমান সংস্থার গ্রাউন্ড স্টাফ ছিলেন। কর্তৃপক্ষ পাইডমন্ট এয়ারলাইন্সকে (Piedmont Airline) ১৫,০০০ মার্কিন ডলার জরিমানা করে।

ঘটনাটি ঘটে গত বছর ৩১ ডিসেম্বরে অ্যালাবামার মঙ্গমেরি বিমানবন্দরে। মৃত মহিলার নাম কোর্টনি এডওয়ার্ডস। তিনি তিন সন্তানের মা। এডওয়ার্ডসের মৃত্যুর কারণ অনুসন্ধানের পর অকুপেশনাল হেলথ অ্যান্ড সেফটি অ্যাডমিনিস্ট্রেশন পাইডমন্ট এয়ারলাইন্সের বিরুদ্ধে নিরাপত্তা লঙ্ঘনের দায়ে জরিমানা ধার্য করেছে।

দেখুন টুইট