Jammu and Kashmir: সাতসকালেই পুলওয়ামায় গুলির লড়াইয়ে খতম ৩ জইশ জঙ্গি, নাশকতার ছক কষতেই জড়ো হয়েছিল তারা
প্রতীকী ছবি(Photo Credit: PTI)

শ্রীনগর, ৩ জুন: ২৪ ঘণ্টার মধ্যে ফের পুলওয়ামায় চলল জঙ্গি ও সেনার গুলির লড়াই। গোয়েন্দাদের কাছে গোপনসূত্রে খবর ছিল, পুলওয়ামা এলাকায় আত্মগোপন করে আছে জঙ্গির দল। এই খবর পেয়েই বুধবার সকালে গোটা এলাকাটি ঘিরে ফেলে ভারতীয় সেনার রাষ্ট্রীয় রাইফেল, সিআরপিএফ ও জম্মু ও কাশ্মীর পুলিশের মিলিত বাহিনী। এরপর দুই তরফে টানা গুলির লড়াইয়ে খতম হয় তিন জইশ জঙ্গি। নিকেশের কিছুক্ষণের মদ্যেই জানা গিয়েছে হত ৩ জনই পাক জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মহম্মদের (Jaish-e-Mohammad terrorists) সদস্য। কাশ্মীর পুলিশের তরফে ডিজিপি দিলবাগ সিং জঙ্গিদের পরিচয় নিশ্চিত করেন। হতদের মধ্যে একজন আবার জইশের জঙ্গি নেতা। সে দক্ষিণ কাশ্মীরে বেশ সক্রিয় ছিল।

বেশ কয়েক সপ্তাহ ধরে জম্মু ও কাশ্মীরে গুলির লড়াইয়ে নিকেশ জঙ্গিদের পরিচয় প্রকাশ করছে না পুলিশ। এমনকী পরিবারের লোকজন ছাড়া বাইরের কাউকে শেষকৃত্যে শামিলও হতে দেওয়া হচ্ছে না। পুলওয়ামার ত্রাল এলাকায় গতকালই সেনার গুলিতে দুই জঙ্গি নিকেশ হয়। রাত পোহাতে খতম হল আরও তিন জঙ্গি।  গতকাল হত দুই জঙ্গিই স্থানীয় সাইমা গ্রামে তল্লাশি অভিযান চালানোর সময় সেনার সঙ্গে গুলির লড়াই করতে গিয়েই ২ জঙ্গির খেল খতম হয়ে যায়। ঘটনাস্থল থেকে দুটি একে-৪৭ রাইফেল উদ্ধার করা হয়েছে। আরও পড়ুন-COVID-19 Tally In India: ২,০৭,৬১৫ দেশে করোনা আক্রান্তের সংখ্যা দু’লক্ষ ছাড়িয়ে গেল, গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ৮ হাজার, ৯০৯ জন

অন্যদিকে সোমবার রাজৌরি জেলার নওসেরা সেক্টরে নিয়ন্ত্রণরেখায় সেনার সঙ্গে গুলির লড়াইয়ে তিন সশস্ত্র জঙ্গি নিকেশ হয়। তিন জঙ্গি সীমান্ত টপকে ভারতে ঢোকার চেষ্টা করছিল। খবর পেয়েই সীমান্ত লাগোয়া গ্রাম কালালের নিরাপত্তা বাহিনীকে সতর্ক করা হয়। এরপরই গুলির লড়াই শুরু হলে সেনার ঘেরাটোপে খতম হয় ৩ জঙ্গি। কোভিড-১৯ লকডাউনের মধ্যে উপত্যকায় সেনার গুলিতে খতম ৪৪ জন জঙ্গি ও দুই সহযোগী।