Suresh Gopi: মন্ত্রিত্ব চাই না বলেও সুর পালটালেন, পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের প্রতিমন্ত্রীর দায়িত্ব নিলেন কেরলের সাংসদ সুরেশ গোপী
Suresh Gopi takes charge as MoS in the Ministry of Petroleum and Natural Gas Ministry (Photo Credits: ANI)

রবিবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে শপথ গ্রহণের ২৪ ঘণ্টাও পার হয়নি, সোমবার বিজেপি সাংসদ তথা মালায়লাম অভিনেতা সুরেশ গোপী (Suresh Gopi) ঘোষণা অরেছিলেন তিনি মন্ত্রিত্ব চান না। থ্রিসুরের সাংসদ হিসাবেই কাজ করতে চান তিনি। অথচ সেই সেরেশই পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের প্রতিমন্ত্রী হলেন। সোমবার প্রধানমন্ত্রী আবাসে সদ্য শপথ গ্রহণ করা মন্ত্রীদের নিয়ে প্রথম বৈঠকে বসেছিলেন নরেন্দ্র মোদী। আর সেখানেই ৩০ জন পূর্ণমন্ত্রী বা ক্যাবিনেট মন্ত্রীদের দফতর ভাগ করে দেন তিনি। ভারতের পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের পূর্ণ মন্ত্রী হয়েছেন হরদীপ সিং পুরী (Hardeep Singh Puri)। নিজের দফতরের প্রতিমন্ত্রী হসাবে সুরেশ গোপীকে স্বাগত জানালেম হরদীপ।

কেরলের থ্রিসুর থেকে জয়ী বিজেপি প্রার্থী মোদীর নতুন মন্ত্রিসভায় পূর্ণমন্ত্রী হতে চাইলেও তিনি যে সেই আসন পাচ্ছেন না তা রবিবার শপথ গ্রহণের পরেই আঁচ করেছিলেন সুরেশ গোপী। তাই সোমবারই তিনি জানিয়েছিলেন, মন্ত্রী নয় বরং সাংসদ হয়ে নিজেদের কেন্দ্র থ্রিসুরে কাজ করতে চান তিনি। শেষমেশ নিজের সেই অবস্থান থেকে সরে এলেন সুরেশ। পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের প্রতিমন্ত্রীর দায়িত্ব নিলেন।

দায়িত্ব নিলেন সুরেশ গোপী... 

 

মোদী ৩.০ সরকারের নতুন মন্ত্রিসভায় কেরল থেকে মাত্র দুজন সাংসদ জায়গা করে নিয়েছেন। তাঁদের মধ্যে সুরেশ গোপী অন্যতম। পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়ে বললেন, এটি একটি বড় দায়িত্ব। প্রধানমন্ত্রী যে সম্ভাবনার জন্যে অপেক্ষা করছেন তা আমায় লক্ষ্য রাখতে হবে। ভারতের উদীয়মান পেট্রোলিয়াম শিল্পে হয়ত আমি আমার অবদান রাখতে সক্ষম হব'।