Padmanabhaswamy Temple Closed: ১০ জন পুরোহিত সহ ১২ জন করোনা আক্রান্ত, ১৫ অক্টোবর পর্যন্ত বন্ধ পদ্মনাভস্বামী মন্দির
পদ্মনাভস্বামী মন্দির

তিরুবনন্তপুরম, ৯ অক্টোবর: ১০ জন পুরোহিত সহ ১২ জন কর্মী করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত, ১৫ অক্টোবর পর্যন্ত বন্ধ করে দেওয়া হল কেরালার তিরুবনন্তপুরমের বিখ্যাত শ্রী পদ্মনাভস্বামী মন্দির (Sree Padmanabhaswamy Temple)। মন্দিরের আধিকারিক রথীশন আইএএস বলেছেন, "দৈনিক পুজো 'তন্ত্রী' দ্বারা সম্পন্ন হবে, তবে কোনও দর্শনের অনুমতি দেওয়া হবে না" তিনি আরও যোগ করেছেন যে তন্ত্রী সাধারণত বিশেষ অনুষ্ঠানের প্রধান হন, তাই তিনি এখন পুজো করবেন। কারণ মন্দিরর দু'জন প্রধান পুরোহিত করোনা আক্রান্ত।

জানা গেছে, পদ্মনাভস্বামী মন্দিরের দু'জন প্রধান পুরোহিত, আট জন উপ-পুরোহিত এবং দু'জন রক্ষী করোনাভাইরাসে আক্রান্ত। মহামারীর প্রেক্ষিতে লকডাউনের কারণে মার্চের শেষ সপ্তাহ থেকে মন্দির বন্ধ ছিল। ২৬ অগাস্ট আবারও ভক্তদর জন্য মন্দিরের দরজা খুলেছিল। আরও পড়ুন: Coronavirus In Inida: ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৭০,৪৯৬ জন, মৃত্যু ৯৬৪ জনের

এদিকে, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়া ৬৯ লাখ। গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা আক্রান্ত হলেন ৭০ হাজার ৪৯৬ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৯৬৪ জনের। দশে মোট করোনা আক্রান্ত ৬৯ লাখ ৬ হাজার ১৫২ জন। তার মধ্যে ৮ লাখ ৯৩ হাজার ৫৯২ জনের বর্তমানে চিকিৎসা চলছে। সুস্থ হয়েছেন ৫৯ লাখ ৬ হাজার ৭০ জন। দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ লাখ ৬ হাজার ৪৯০ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক।