Raghav Chadha: বিয়ের পরেই রাঘব-পরিণীনির সংসারে দুঃসংবাদ, সরকারি বাংলো হারালেন আপ সাংসদ
Raghav Chadha (Photo Credit: ANI)

নয়া দিল্লি, ৭ অক্টোবরঃ সাতপাকে বাঁধা পরেছেন এখনও একমাসও হয়নি। এরই মধ্যে ঘর ছাড়া রাঘব চাড্ডা আর পরিনীতি চোপড়া! সরাসরি সরকারি বাংলো ছাড়ার নোটিস পেলেন আপ সাংসদ রাঘব চাড্ডা (Raghav Chadha)। রাজ্যসভার সাংসদের সরকারি বাংলো বরাদ্দ বাতিল করেছে সচিবালয়। সুতরাং কোনমতেই আর তিনি ওই বাংলো দখল করে রাখতে পারবেন না। শুক্রবার দিল্লির পাটিয়ালা কোর্ট স্পষ্ট জানিয়ে দিয়েছে, সরকারের তরফে বাংলো বরাদ্দ একবার বাতিল হয়ে যাওয়ার তা দখল করে রাখা চলবে না। ফলে অনুমান করা যাচ্ছে অবিলম্বে রাঘবকে ওই 'টাইপ ৭' বাংলো ছাড়তে হবে।

বিগত কয়েক মাস ধরেই রাঘবের জন্যে বরাদ্দ টাইপ ৭ বাংলটি নিয়ে কেন্দ্রের টানাপড়েন চলছিল। ২০২২ সালে  জুলাই মাসে একটি ‘টাইপ ৬’ বাংলো বরাদ্দ করেছিল রাজ্যসভার সচিবালয়। কিন্তু রাঘব নিজের জন্যে টাইপ ৭ বাংলোর জন্যে রাজ্যসভার চেয়ারম্যানের কাছে আবেদন করেছিলেন। গত বছরের সেপ্টেম্বর মাসে তাঁকে দিল্লির পান্ডারা রোডে টাইপ ৭ একটি বাংলো বরাদ্দ করা হয়। কিন্তু মার্চ রাঘবের বাংলো বরাদ্দ বাতিল করে সচিবালয় জানায়, কোন প্রথমবারের সাংসদের ওই শ্রেণির বাংলো পাওয়ার অধিকার নেই। আপ সাংসদকে মধ্য দিল্লির পান্ডারা রোডে অবস্থিত বাংলোটি খালি করতে বলা হয়েছিল।

সচিবালয়ের নির্দেশের বিরুদ্ধে দিল্লির পাটিয়ালা হাউস কোর্টের দারস্ত হন রাঘব। ১৮ এপ্রিল আদালত অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দেয় মামলায়। কিন্তু পরে সচিবালয়ের বক্তব্য শোনার পর শুক্রবার স্থগিতাদেশ প্রত্যাহার করে আদালত। জানিয়ে দেয়,  সরকারের তরফে বাংলো বরাদ্দ একবার বাতিল হয়ে যাওয়ার তা আর দখল করে রাখতে পারবেন না রাঘব।