PM Modi’s Photo Removed: কোভিড ভ্যাকসিন শংসাপত্র থেকে নরেন্দ্র মোদীর ছবি সরিয়ে নেওয়া হল
Cowin App (Photo credit: ANI)

নয়াদিল্লি: কোভিড-১৯ (COVID-19) টিকার CoWIN সার্টিফিকেট থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি সরিয়ে দেওয়া হয়েছে। ব্রিটেনের সংস্থা AstraZeneca  অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের গবেষকদের সঙ্গে মিলে টিকা তৈরি করে। ভারতের সিরাম ইনস্টিটিউট সেটি ভারতের বাজারে Covishield নামে বিক্রি করে। আরও পড়ুন: Prajwal Revanna Sex Video: ‘প্রজ্জ্বল রেভান্নার বিরুদ্ধে কেন পদক্ষেপ করেনি কংগ্রেস?’ সেক্স ভিডিয়োকাণ্ডে সিদ্দারামাইয়া সরকারকে প্রশ্ন শাহর

টিকা নেওয়ার পর গুরুতর অসুস্থতা এবং মৃত্যুও হয়েছে বলে ৫১-টিরও বেশি মামলা জমা পড়ে। ব্রিটেনের আদালতও বিষয়টি মেনে নিয়েছে। কিছু ক্ষেত্রে রক্ত জমাট বাঁধতে পারে বলে জানিয়েছে তারা। বিষয়টি সামনে আসতেই শোরগোল পড়ে গিয়েছে গোটা বিশ্বে। দেশের কেন্দ্র সরকারের বিরুদ্ধে সরব হয়েছে বিরোধীরা। এসবের মধ্যেই কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক কোভিড ভ্যাকসিন শংসাপত্রগুলি থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি সরিয়ে নিয়েছে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের আধিকারিকরা অবশ্য মঙ্গলবার  জানিয়েছেন, লোকসভা নির্বাচনের জন্য মডেল কোড অফ কন্ডাক্ট (এমসিসি) থাকার কারণে ভ্যাকসিন শংসাপত্র থেকে ছবিটি সরানো হয়েছে।