Pakistan Political Turmoil: জাতির উদ্দেশে ভাষণ বাতিল করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান
Imran Khan (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ৩০ মার্চ: জাতির উদ্দেশে ভাষণ বাতিল করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (Pakistan PM Imran Khan)। পাকিস্তানি সেনাবাহিনীর প্রধান কামার জাভেদ বাজওয়া (General Qamar Javed Bajwa) ও আইএসআই প্রধান নাদিম আনজুমের (Nadeem Anjum) সঙ্গে দেখা করার পরই তিনি সিদ্ধান্ত বদলান। টুইট করে পাকিস্তানি সেনেটের ফয়সল জাভেদ খান (Faisal Javed Khan) নিশ্চিত করেছেন যে প্রধানমন্ত্রী আজ তাঁর বক্তব্য বাতিল করেছেন। বদলে তিনি জাতীয় নিরাপত্তা কমিটির বৈঠকে ডেকেছেন।

পাকিস্তানে গত কয়েক সপ্তাহ ধরে রাজনৈতিক অস্থিরতা জারি রয়েছে। ২০১৮ সালে নির্বাচিত হওয়ার পর থেকে ইমরান খান সবচেয়ে বড় চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন। তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছে বিরোধীরা। ৩ এপ্রিল পাকিস্তান ন্যশনাল অ্যাসেম্বলিতে আনা অনাস্থা প্রস্তাবের উপর ভোটাভুটি হবে। আরও পড়ুন: Pakistan Political Turmoil: 'শেষ বল পর্যন্ত লড়াই করেন, পদত্যাগ করবেন না ইমরান খান', দাবি পাকিস্তানি মন্ত্রীর

পাকিস্তান (Pakistan) সংসদের নিম্নকক্ষে সংখ্যালঘু হয়ে পড়ল ইমরান খানের (Imran Khan) পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (Pakistan Tehreek-e-Insaf)-র নেতৃত্বাধীন জোট সরকার। সরকারের সমর্থনে থাকা সাংসদ সদস্য সংখ্যা ১৬৪-তে নেমে এসেছে। অন্যদিকে, বিরোধীদের শক্তি বেড়ে হয়েছে ১৭৭। উল্লেখ্য, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব সফল করতে যৌথ বিরোধী দলের ১৭২ জন সংসদ সদস্যের সমর্থন প্রয়োজন। গতরাতে প্রধান জোটসঙ্গী মুত্তাহিদা কওমি মুভমেন্ট পাকিস্তান (Muttahida Qaumi Movement Pakistan) বিরোধী শিবিরে নাম লিখিয়েছে। বিরোধী দল পাকিস্তান পিপলস পার্টির (PPP) সঙ্গে চুক্তি করেছে তারা।