Omicron Scare: ওমিক্রনের বাড়বাড়ন্তে ১০টি রাজ্যে মাল্টি-ডিসিপ্লিনারি দল পাঠাচ্ছে কেন্দ্র
Representative Image

নতুন দিল্লি, ২৫ ডিসেম্বর: ওমিক্রনের (Omicron) বাড়বাড়ন্তে এবার ১০টি রাজ্যে মাল্টি-ডিসিপ্লিনারি দল (Multi-Disciplinary Team) পাঠাচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক (Union Health Ministry)। এই রাজ্যগুলিতে হয় ওমিক্রন এবং কোভিড সংক্রমণ বাড়ছে, না হলে ধীর গতিতে টিকাকরণ হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রকের জারি করা বিবৃতি অনুসারে, কেরালা, মহারাষ্ট্র, তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, মিজোরাম, কর্নাটক, বিহার, উত্তরপ্রদেশ, ঝাড়খণ্ড এবং পঞ্জাবে কেন্দ্রীয় দল পাঠানো হবে। কেন্দ্র জানিয়েছে, এই ১০টি দল ১০টি রাজ্যে তিন-পাঁচদিন থাকবে। রাজ্য স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে তারা একযোগে কাজ করবে।

দেশে মোট করোনা আক্রান্তের মধ্যে ওমিক্রন প্রজাতিতে (Omicron) আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪১৫। দেশের ১৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে থাবা বসিয়েছে ওমিক্রন। সবচেয়ে বেশি সংখ্যায় ১০৮ জন ওমিক্রনে আক্রান্ত মহারাষ্ট্রে। তারপর রয়েছে দিল্লিতে (৭৯), গুজরাত (৪৩), তেলেঙ্গানা (৩৮), কেরালা (৩৭), তামিলনাড়ু (৩৪) এবং কর্নাটক (৩১)। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, মোট ওমিক্রন আক্রান্তের মধ্যে ১১৫ জন সুস্থ হয়ে গিয়েছেন। আরও পড়ুন: Omicron Cases In India: দেশে করোনার ওমিক্রন প্রজাতিতে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪১৫

পরিস্থিতি বিবেচনা করে অনেক রাজ্যই নানা বিধিনিষেধ আরোপ করেছে। অনেক রাজ্যে রাত ১১টা থেকে আবারও কার্যকর হবে নাইট কারফিউ। মহারাষ্ট্রে রাত ৯টা থেকে সকাল ৬টা পর্যন্ত ৫ জনের বেশি লোকের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।