Mukhtar Ansari's Death: জেলের মধ্যে বিষ প্রয়োগে খুন মুখতার আনসারি, বিস্ফোরক দাবি গ্যাংস্টার-রাজনীতিবিদের পরিবারের
Mukhtar Ansari (Photo Credits: X)

নয়া দিল্লি, ২৯ মার্চঃ গ্যাংস্টার তথা রাজনীতিবিদ মুখতার আনসারির মৃত্যুর খবরে তোলপাড় গোটা দেশ। বৃহস্পতিবার সন্ধ্যায় হৃদরোগ আক্রান্ত (Cardiac Arrest) হয়ে মৃত্যু হয়েছে জেলবন্দি আনসারির। তবে বাবার হৃদরোগ আক্রান্ত হয়ে মৃত্যুর তথ্য মানতে নারাজ ছেলে উমর আনসারি। ছেলের দাবি, জেলের মধ্যে ধীরে ধীরে বিষ প্রয়োগ করা হচ্ছিল বাবার শরীরে। তাঁর খাবারে বিষ মেশানো হত'। মুখতার আনসারি মৃত্যু রহস্য তদন্তে ছেলে উমর আদালতে যাওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন।

সাংবাদিকদের তিনি জানান, দুদিন আগেই আমি তাঁর সঙ্গে (মুখতার আনসারি) জেলে দেখা করতে এসেছিলাম। কিন্তু আমাকে দেখা করতে দেওয়া হয়নি। আমরা আগেও যা বলেছি এখনও তাই বলছি, তাঁর শরীরে ধীরে ধীরে বিষ প্রয়োগ (Slow Poison) করা হয়। গত ১৯ মার্চও জেলের মধ্যে তাঁর খাবার বিষ মেশানো হয়েছিল। সেই খাবার খাওয়ার পর তার স্নায়ু এবং অঙ্গ-প্রত্যঙ্গে ব্যথা শুরু হয়। তাঁকে আইসিইউ-তে ভর্তি করা হয়েছিল'। উমরের আরও অভিযোগ, আইসিইউ থেকে বের করে তাঁর বাবা মুখতারকে সাধারণ ওয়ার্ডে না রেখে সোজা জেলে পাঠিয়ে দেওয়া হয়েছিল।

দেখুন... 

২০০৫ সাল থেকে জেলবন্দি গ্যাংস্টার তথা রাজনীতিবিদ মুখতার আনসারির মৃত্যু হয়েছে উত্তরপ্রদেশের জেলে। জেল সূত্রে খবর, বৃহস্পতিবার সন্ধ্যায় রমজানের উপবাস ভাঙার পর থেকেই মুখতারের শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। জ্ঞান হারান তিনি। নিয়ে যাওয়া হয় হাসপাতালে। ১৪ ঘণ্টা হাসপাতালে ভর্তি থাকার পর সেখানেই হৃদরোগে মৃত্যু হয়েছে গ্যাংস্টারের।

মুখতার আনসারির ভাই গাজিপুরের সাংসদ আফজল আনসারিও বিষ প্রয়োগের তথ্যে অনড়। তিনিও দাবি করেছেন, তাঁর দাদাকে জেলের মধ্যে বিষ দিয়ে মেরে ফেলা হয়েছে। বিষয়টি নিয়ে পূর্ণাঙ্গ তদন্তের জন্যে তাঁরা আদালতের আদস্ত হবেন। বিচার বিভাগের প্রতি তাঁদের পূর্ণ আস্থা রয়েছে বলেও জানিয়েছে মৃত মুখতারের পরিবার।