Miss Universe 2023: মিস ইউনিভার্সের মুকুট কে পাচ্ছেন! কবে, কোথায় ও কখন দেখতে পাবেন?
Miss Universe 2023 (Photo Credit: X)

নয়াদিল্লি: মিস ইউনিভার্সের মুকুট কোন দেশের সুন্দরী পাচ্ছেন? তা নিয়ে উত্তেজনা তুঙ্গে। প্রতিযোগিতায় অংশ নেওয়া সব দেশই অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছেন। ৭২ তম বার্ষিক মিস ইউনিভার্স (Miss Universe 2023) ফাইনাল প্রতিযোগিতা আগামি ১৮ নভেম্বর এল সালভাদরে অনুষ্ঠিত হতে চলেছে। বিভিন্ন দেশের প্রতিযোগীদের নিয়ে প্রতি বছর এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। চলতি বছর ৯০টি দেশের প্রতিযোগী অংশ নিয়েছেন৷ ইতিমধ্যে ১০ জন সিলভার ফাইনালিস্টদের (Silver Finalists) তালিকা দিয়েছেন। কোন কোন দেশ ফাইনাল প্রতিযোগিতার মঞ্চে উঠছে তা দেখে নেওয়া যাক।

দেখুন 

 

এই বছর মিস ইউনিভার্সকে তাঁর ব্যক্তিত্ব, সাক্ষাৎকার সহ আরও বেশ কিছু প্রতিযোগিতার মাধ্যমে বেছে নেওয়া হবে। টিভি উপস্থাপক জ্যানি মাই জেনকিন্স এবং মারিয়া মেনুনস এবং প্রাক্তন মিস ইউনিভার্স অলিভিয়া কুলপো এই বিশেষ প্রতিযোগিতার আয়োজন করছেন।

মিস ইউনিভার্স ২০২৩ কোথায় অনুষ্ঠিত হবে?

এ বছর মিস ইউনিভার্সে ইভেন্টটি এল সালভাদরের রাজধানী সান সালভাদরে, জোসে অ্যাডলফো পিনেদা অ্যারেনায় অনুষ্ঠিত হবে। সেখানে ১৩,০০০ দর্শক থাকবেন।

মিস ইউনিভার্স ২০২৩ কখন এবং কোথায় দেখতে পাবেন?

ভারতীয় সময় অনুযায়ী ১৯ নভেম্বর সকাল ৬:৩০টায় মিস ইউনিভার্সের ইউটিউব চ্যানেল এবং এক্স অ্যাকাউন্টে স্ট্রিমিং হবে।

মিস ইউনিভার্স ২০২৩-এর বিশেষত্ব কি?

এই বছরের মিস ইউনিভার্স প্রতিযোগিতার বিশেষ তাৎপর্য রয়েছে। মিস ইউনিভার্স প্রতিযোগিতায় প্রতিবন্ধকতা ভাঙলেন কলম্বিয়ার মারিয়া ক্যামিলা অ্যাভেলা মন্টানেজ এবং গুয়াতেমালার মিশেল কোহন, তাঁরা প্রতিযোগিতায় অংশ নেওয়া প্রথম মা এবং বিবাহিত মহিলা। তাছাড়াও, নেদারল্যান্ডের রিকি ভ্যালেরি কোলে এবং পর্তুগালের মেরিনা ম্যাচেতে দ্বিতীয় এবং তৃতীয় ট্রান্স মহিলা  মিস ইউনিভার্স ২০২৩-এ অংশ নিয়েছেন।