Rajasthan: ছেলের জন্য ক্যারাম বোর্ড নিতে অস্বীকার, যুবতিকে তিন তালাক স্বামীর
ফাইল ফোটো (Photo Credits: IANS)

কোটা (রাজস্থান), ৩ অক্টোবর: :ছেলের জন্য ক্যারাম বোর্ড (Carrom Board) আনতে অস্বীকার করায় স্ত্রীকে তাৎক্ষণিক তালাক (Triple Talaq) দিলেন এক ব্যক্তি। ঘটনাটি রাজস্থানের (Rajasthan) বরণ জেলায় ঘটেছে। ওই ব্যক্তির বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন যুবতি। মঙ্গলবার সন্ধ্যায় বরণ জেলার আন্টা শহরের বাসিন্দা শবরুননিশা থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে তিনি জানিয়েছেন, ছেলের জন্য ক্যারাম বোর্ড নিয়ে আসতে অস্বীকার করার পরে তাঁর স্বামী তাঁকে তিন তালাক দিয়েছেন। পুলিশ জানিয়েছে, শবরুননিশা তাঁর স্বামী শাকিল আহমেদের বিরুদ্ধে নির্যাতনের (domestic violence) মামলা দায়ের করেছেন। তিনি বর্তমানে বাপের বাড়িতে থাকেন।

সম্প্রতি শাকিল রাস্তায় শবরুননিশাকে দেখতে পেয়ে দাঁড় করায়। এরপর তাদের ছেলের জন্য একটি ক্যারাম বোর্ড কিনে দেওয়ার ইচ্ছা প্রকাশ করে। যদিও শবরুননিশা তা নিতে অস্বীকার করেন। এরপরই শাকিল আহমেদ ক্ষুব্ধ হয়ে তিনবার তালাক উচ্চারণ করেন। বর্তমানে তাৎক্ষণিক তিন তালাক দেওয়া অপরাধ। স্থানীয় থানার এক আধিকারিক জানিয়েছেন, শাকিল আহমেদের বিরুদ্ধে মুসলিম উইমেন প্রটেকশন অফ রাইটস অন ম্যারেজ অ্যাক্ট-২০১৯ (Muslim Women Protection of Rights on Marriage Act, 2019) এর আওতায় মামলা করা হয়েছে। কিন্তু তাঁকে গ্রেফতার করা হয়নি। তদন্ত চলছে। আরও পড়ুন: বন্যা পরিদর্শনে গিয়ে নৌকা উল্টে জলে বিজেপি সাংসদ রাম ক্রিপাল যাদব , ধরা পড়ল ক্যামেরায়

মুসলিম উইমেন প্রটেকশন অফ রাইটস অন ম্যারেজ অ্যাক্ট-২০১৯ বিল আইনে পরিণত হওয়ার পর কোটা (Kota) অঞ্চলে এটি তিন তালাক দেওয়ার পঞ্চম ঘটনা। অগাস্টে কোটা শহরের দুটি থানায় তিন তালাক নিয়ে তিনটি মামলা এবং ঝালাওয়ার জেলার সুনেল থানায় একটি মামলা করা হয়েছিল।