COVID 19: কোন রাজ্যে করোনায় সক্রিয় আক্রান্ত কত, জানাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক
ছবি এএনআই

দিল্লি, ১৫ মে: করোনার দ্বিতীয় ঢেউয়ের (Corona Second Wave) জেরে গোটা দেশ জুড়ে ক্রমাগত বাড়ছে আক্রান্তের সংখ্যা। দিল্লি, মহারাষ্ট্র থেকে উত্তরপ্রদেশে (UP),ছত্তিশগড়, দেশের বিভিন্ন রাজ্যে আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে।

মে মাসে করোনার(COVID 19) দ্বিতীয় ঢেউ যখন সর্বোচ্চ পর্যায়ে প্রায় পৌঁছে গিয়েছে, সেই সময় গোটা দেশের কোথায় কত আক্রান্ত, সেই ছবি প্রকাশ করল কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সচিব লভ আগরওয়াল শনিবার একটি সাংবাদিক বৈঠক করেন।  সেখানে দেশের করোনা চিত্র তুলে ধরেন তিনি।

 

লভ আগরওয়াল জানান, বর্তমানে দেশের ১১টি রাজ্যে ১ লক্ষ সক্রিয় করোনা আক্রান্ত রয়েছেন। ৮টি রাজ্যে রয়েছেন ৫০ হাজার থেকে ১ লক্ষ আক্রান্ত রয়েছেন। বাকি ১৭টি রাজ্যে এই মুহূর্তে ৫০ হাজারের কম সক্রিয় করোনা আক্রান্ত রয়েছেন বলে জানান লভ আগরওয়াল।

আরও পড়ুন:  Mucormycosis: করোনায় অতিরিক্ত স্টেরয়েডের ব্যবহারে হানা দিতে পারে ব্ল্যাক ফাঙ্গাস, চলে যেতে পারে দৃষ্টিশক্তি

পাশাপাশি তিনি আরও জানান, মহারাষ্ট্র(Maharashtra), উত্তরপ্রদেশ, গুজরাট (Gujrat) এবং ছত্তিশগড়ে এক সময় সর্বোচ্চ মাত্রার করোনা আক্রান্ত ছিলেন।  বর্তমানে ওই ৪ রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ক্রমাগত কমছে বলেও জানান কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সচিব।