Leopard (Photo Credits: Pixabay)

গন্ডিয়া, ২৯ অগাস্টঃ মহারাষ্ট্রের (Maharashtra) গন্ডিয়া জেলার জঙ্গলের মধ্যে মা লেপার্ড সহ তার দুই শাবকের মৃত্যু ঘিরে তৈরি হয়েছে চাঞ্চল্য। জঙ্গলের মধ্যে খোলা বিদ্যুৎ তারের সংস্পর্শে এসে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নির্মম মৃত্যু হয়েছে তিন লেপার্ডের। ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। জঙ্গলের মধ্যে খোলা বিদ্যুতের তার কীভাবে এল তা প্রশ্ন উঠতে শুরু করেছে।

ধৃতদের জিজ্ঞাসাবাদ করে জানা যায়, ২৬ অগাস্ট রাতে জঙ্গলে বন্য শুয়োর শিকার করতে গিয়েছিল তারা। বন্য শুয়োর শিকার করার জন্যে জঙ্গলে খোলা বিদ্যুতের এনেছিল ধৃতরাই। সেই খোলা বিদ্যুৎ তারে ঝলসে মৃত্যু হয়েছে মা লেপার্ড এবং তার দুই শাবকের।

এক বন দফতর কর্মকর্তা জানাচ্ছেন, সোমবার জঙ্গল থেকে পোড়া গন্ধ পায় গ্রামবাসীরা। এর পর তারা খবর দেয় বন দফতরে। সেই মত তল্লাশি চালিয়ে উদ্ধার হয় মৃত মহিলা লেপার্ড ওই দুই শাবককে। পাশেই পড়ে ছিল বিদ্যুতের খোলা তার। এরপরেই সন্দেহ হয় বন দফতর কর্মীদের। ভোয়ারটোলা ও মেহতাখেদা গ্রাম থেকে প্রাথমিকভাবে আটজনকে আটক করেছিল পুলিশ। তাঁদের জিজ্ঞাসাবাদ পর্বের পরে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

ওই আধিকারিক আরও জানান, তিন লেপার্ডের মৃতদেহ ময়নাতদন্তের জন্যে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর দেহ দাহ  করা হবে। বন্যপ্রাণী সুরক্ষা আইন (Wildlife Protection Act) এবং ভারতীয় বন আইনের (Indian Forest Act) অধীনে চার অভিযুক্তের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।