Kerala Shocker: গয়না, জমি, গাড়ি, পাত্রের আকাশ ছোঁয়া পণের দাবি পূরণে অপারগ, আত্মহত্যা ডাক্তারি পড়ুয়ার
Hanging Rope, Suicide (Representational Image) (Photo Credit: X)

তিরুবনন্তপুরম, ৭ ডিসেম্বর:  ডাক্তারি (Doctor) পড়তে পড়তেই ভালবেসে ফেলেন এক চিকিৎসককে। ২৬ বছরের ডাক্তারি পড়ুয়া বিয়ে করবেন বলেও ঠিক করে ফেলেন কিন্তু ভালবাসায় বাধ সাধে পণ। বিয়ের জন্য পাত্রীর পরিবারের সদস্যদের কাছে বিএমডব্লিউ গাড়ি, ১৫  একর জমি, সোনা দাবি করেন চিকিৎসক পাত্র। যা পূরণ করতে ব্যর্থ হন পাত্রীর বাড়ির লোকজন। এরপরই ওই চিকিৎসক পাঠরত পাত্রী আত্মহত্যা করেন। আত্মহত্যার সময় সাহনা নামের ওই ২৬ বছরের তরুণী সুইসাইড নোট লিখে রেখে যান। যেখানে তিনি লেখেন, 'অর্থই সব। অর্থই সব জয় করে।' কেরলের (kerala) এমন একটি ঘটনা প্রকাশ্যে আসায়, তা নিয়ে প্রায় গোটা দেশ জুড়ে চাঞ্চল্য ছড়ায়।

চিকিৎসক পড়ুয়া ওই ছাত্রী আত্মহত্যা করলে, তাঁর পরিবারের তরফে ডক্টর রুয়াইস নামে এক চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। পুলিশ সূত্রে খবর, সাহনার পরিবারের কাছে প্রচুর সোনা, বিএমডব্লিউ গাড়ি এবং ১৫ একর জমি দাবি করে পাত্রের পরিবার। যা জানার পর পাত্রীর পরিবারের সদস্যরা স্পষ্ট জানান, তাঁরা ওই দাবি পূরণ করতে পারবেন না। এরপরই পাত্রের পরিবারের তরফে বিয়ে ভেঙে দেওয়া হয়।

আরও পড়ুন: Ritika Phogat Commits Suicide: কুস্তিগীর রীতিকা ফোগতের অস্বাভাবিক মৃত্যু, আত্মহত্যা বলে অনুমান

বিয়ে ভাঙার পর বিমর্ষ হয়ে পড়েন সাহনা। তারপরই তিনি নিজেকে শেষ করে দেওয়ার চরম সিদ্ধান্ত নেন বলে মৃতের প্রতিবেশীরা জানান। প্রসঙ্গত সাহনার বাবা মধ্যপ্রাচ্যে কাজ করতেন। সম্প্রতি তাঁর মৃত্যু হয়। ঘটনার পরপরই হুলুস্থূল শুরু হয়ে যায়। কেরলের মহিলা কমিশনের দাবি, পাত্র পক্ষের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে, কড়া ব্যবস্থা নিতে হবে।