Jairam Ramesh on Nitish Kumar: নীতীশের রাজনৈতিক রঙ বদল গিরগিটিকে টক্কর দেবে, জেডিইউ প্রধান ইস্তফা দিতেই কটাক্ষ জয়রামের
Jairam Ramesh and Nitish Kumar (Photo Credits: ANI)

জলপাইগুড়ি, ২৮ জানুয়ারিঃ সমস্ত জল্পনা কল্পনা সত্যি করে শেষমেশ শিবির বদল করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)। আজ রবিবার রাজ ভবনে গিয়ে রাজ্যপালকে নিজের ইস্তফা পত্র দিলেন মুখ্যমন্ত্রী। আর তার সঙ্গেই মহাগঠবন্ধন ছেড়ে নীতীশের প্রস্থানে সিলমোহর পড়ল। আগামীকাল সোমবারই হয়তো জেডিইউ-বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন তিনি। এই ঘটনার ঠিক এক বছর আগে নীতীশ মন্তব্য করেছিলেন, 'মৃত্যু বরণ করতে রাজি কিন্তু আবার বিজেপির সঙ্গে যাব না'। বছর ঘুরতেই মন ঘুরল। ফের বিজেপির সঙ্গে এনডিএ জোটে যোগ দিচ্ছেন জেডিইউ মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। নীতীশের রাজনৈতিক রঙ বদলকে গিরগিটির সঙ্গে তুলনা করলেন কংগ্রেস সাধারণ সম্পাদক জয়রাম রমেশ (Jairam Ramesh)।

আরও পড়ুনঃ পদত্যাগ বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের, INDIA ভুলে NDAতে ফেরার পথে JDU

আজ থেকে বাংলায় ফের রাহুলের ভারত জোড়ো ন্যায় যাত্রা (Bharat Jodo Nyay Yatra) শুরু হচ্ছে। দুদিনের বিরতির পর আজ জলপাইগুড়ি পৌঁছন রাহুল (Rahul Gandhi)। দুপুর ২টো থেকে শুরু হবে ন্যায় যাত্রা। ইতিমধ্যেই জলপাইগুড়ি পৌঁছে গিয়েছিলেন কংগ্রেস সম্পাদক। নীতীশের ইস্তফা দেওয়ার পরেই জয়রাম মন্তব্য করেন, 'এটা কোন আশ্চর্যজনক ঘটনা নয়। নীতীশ কুমার একজন অভিজ্ঞ রাজনীতিবিদ। বহু বছর তিনি মুখ্যমন্ত্রী ছিলেন। কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। কিন্তু উনি বারে বারে নিজের রাজনৈতিক রঙ বদলান। আর সেই রঙ বদলানোয় তিনি গিরগিটির সঙ্গে জোর টক্কর দিতে পারেন'।

নীতীশের ঘন ঘন দল বদলের পিছনে কেন্দ্রের হাত রয়েছে বলেই মনে করছেন কংগ্রেস সম্পাদক। দিল্লি থেকে তাঁকে নাচানো হচ্ছে আর তিনি নাচছেন, এমনটাই মনে করছে কংগ্রেস।