IPL: রবীচন্দ্রন অশ্বিনকে বাদ দিচ্ছে কিংস ইলেভেন পঞ্জাব! বদলে প্রীতি জিন্টার দলের অধিনায়ক হতে পারেন লোকেশ রাহুল
এই জার্সিতে হয়তো অশ্বিনকে আর দেখা নাও যেতে পারে। (Photo Credits: Getty Images)

মোহালি, ২৪ অগাস্ট: Ravichandran Ashwin Likely to Be Dropped From Kings XI Punjab। ওয়ানডে-টি টোয়েন্টি থেকে আগেই বাদ পড়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজের প্রথম ম্যাচেও দলে জায়গা পাননি। রবীচন্দ্রন অশ্বিনের কেরিয়ারে এবার আরও বড় ধাক্কা আসতে চলেছে। সংবাদমাধ্যমে প্রকাশ, গত মরসুমে ব্যর্থতার জেরে কিংস ইলেভেন পঞ্জাবের ( Kings XI Punjab) অধিনায়ক থেকে সরানো তো হচ্ছেই, সঙ্গে হয়তো তাঁকে স্কোয়াডেও না রাখা হতে পারে। অশ্বিনকে অন্য কোনও ফ্র্যাঞ্চাইজিকে বিক্রি করে, তাঁর পরিবর্তে নতুন কোনও ক্রিকেটারকে দলে নেওয়া হতে পারে।

বহু তারকা ক্রিকেটার থাকা সত্ত্বেও অশ্বিনের অধিনায়কত্বে একেবারে মুখথুবড়ে পড়ে প্রীতি জিন্টার দল। কখনও আইপিএল না জেতা কিংস ইলেভেন পঞ্জাব এবার তাই নতুন করে ঝাঁপাতে, নতুন অধিনায়কের পথে হাঁটছে। ফ্র্য়াঞ্চাইজির মালকিন প্রীতি জিন্টা দলের অধিনায়ক হিসেবে লোকেশ রাহুলকেই চাইছেন। আরও পড়ুন-পিভি সিন্ধু-র হ্যাটট্রিক- টানা তিনবার বিশ্ব মিটের ফাইনালে

যে রাহুল গত দুটো মরসুমে অবিশ্বাস্য খেলছেন। গতবার রাহুলই ছিলেন কিংস ইলেভেন পঞ্জাবের সেরা খেলোয়াড়। রাহুলের কাঁধেই দলের ব্য়াটন তুলে দিতে চান মালকিন প্রীতি জিন্টা। এমএস ধোনির চেন্নাই সুপার কিংসের জার্সিতে খেলেই ভারতীয় ক্রিকেটে উদয় হয়েছিলেন অশ্বিন। সেখানেই তিনি সঙ্কটে। গতবার আইপিএলে অশ্বিনের নেতৃত্বে প্রীতি জিন্টার দল ৬ নম্বরে শেষ করেছিল। অথচ প্রীতি জিন্টার দলে ক্রিস গেইল থেকে শুরু করে একেবারে ঠাসা তারকা।

৩৪২টি টেস্ট উইকেট, ১৫০টি ওয়ানডে উইকেট নেওয়া অশ্বিনের কী হল সেটা নিয়েই উঠছে প্রশ্ন। গত আইপিএলে শুধু অধিনায়ক হিসেবেই নয়, বল হাতেও ব্যর্থ হন ভারতের তারকা এই অফ স্পিনার। যদিও অ্যান্টিগা টেস্টে অশ্বিনকে প্রথম একাদশে না রাখার জন্য সমালোচনা হয়েছিল। আইপিএলে অবশ্য অশ্বিনের কাজটা কঠিন। কারণ ধোনির দল থেকে অন্য দলে যাওয়ার পরই অশ্বিন সেভাবে সাফল্য পাচ্ছেন না।