Heavy Rainfall: ভারী বৃষ্টিপাতের ফলে ভেলোর জলমগ্ন, ৫ শ্রেণি পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল বন্ধের নির্দেশ
Heavy Rainfall in Vellore (Photo Credit: ANI)

নয়াদিল্লি: দেশের বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে। ভারতীয় আবহাওয়া দফতর আজ ১৩টি রাজ্যে মাঝারি থেকে ভারী বৃষ্টির (Heavy Rainfall) সম্ভাবনা প্রকাশ করেছে। আইএমডি জানিয়েছে, দেশের অনেক রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে তাই অনেক জায়গায় সতর্কতা জারি করা হয়েছে। কয়েকটি রাজ্যে গতকাল থেকে ভারী বৃষ্টিপাত হচ্ছে, যার জেরে জনজীবন বিপর্যস্ত হয়েছে। দক্ষিণ ভারতে এই সময়ে প্রবল বৃষ্টি হচ্ছে। গতকাল থেকে তামিলনাড়ুতে প্রবল বৃষ্টি হচ্ছে। ভারী বৃষ্টির কারণে ভেলোর (Vellore) জলমগ্ন হয়ে পড়েছে। অন্যদিকে জেলা প্রশাসন বৃষ্টির কারণে জেলার সমস্ত স্কুলে ১-৫ শ্রেণি পর্যন্ত ক্লাস স্থগিত করেছে। আবহাওয়া দফতর বেশ কয়েকটি অঞ্চলে আগামী ৩ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।

আজ দিল্লিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্ব ইউপিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে তাই সতর্কতা জারি করা হয়েছে। লখনউতে ভারী বৃষ্টি হতে পারে। উত্তরাখণ্ডের কিছু শহরে হলুদ সতর্কতা এবং কিছু জায়গায় কমলা সতর্কতা রয়েছে। অনেক জায়গায় বজ্রপাতেরও সম্ভাবনা রয়েছে। দক্ষিণ ভারতে ভারী বৃষ্টি আজ কর্ণাটক, কেরালা এবং তামিলনাড়ুতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দেখুন 

বিহার, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, ঝাড়খণ্ড, উত্তর-পূর্ব, ওড়িশায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে এবং জনসাধারণকে তাদের স্বাস্থ্যের বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে।