Goa Rains: লাইচ্যুত ট্রেন, এক নাগাড়ে বৃষ্টিতে গোয়ায় ভূমি ধ্বসে ভয়াবহ দুর্ঘটনা
চলছে উদ্ধার কাজ, ছবি ডিডি নিউজ

পানাজি, ২৪ জুলাই: গত এক সপ্তাহ ধরে এক নাগাড়ে বৃষ্টি শুরু হয়েছে গোটা গোয়া (Goa) জুড়ে। যার জেরে ওই রাজ্যের একাধিক মানুষকে বাড়িঘর ছাড়া হতে হয়েছে। এক নাগাড়ে বৃষ্টির (Rain) জেরে কোথাও বাড়ি ভেঙে পড়তে শুরু করে, আবার কোথাও নেমে আসে বিপর্যয়। গোয়ার ৬টি জেলা জুড়ে তুমুল বৃষ্টির জেরে মানুষ বিপর্যয়ের সম্মুখীন হতে শুরু করেছেন। বিশেষ করে উত্তর গোয়া (North Goa)। যেখানে এক নাগাড়ে বৃষ্টির জেরে জল জমতে শুরু করেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত  দেশের বিভিন্ন জায়গায় এক নাগাড়ে বৃষ্টিতে পশ্চিমঘাট থেকে দক্ষিণ ভারতে কমপক্ষে ১০০ জনের মৃত্যু হয়েছে।

গোয়ার পাশাপাশি মুম্বই (Mumbai)  জুড়েও তুমুল বৃষ্টি শুরু হয়েছে। অঝোরে বৃষ্টির জেরে ভূমি ধ্বসের প্রভাব পড়ল ট্রেনের উপর। মেঙ্গালুরু টু মুম্বইয়ের একটি ট্রেন দুর্ঘটনার মুখে পড়ে ভূমি ধ্বসের জেরে।

আরও পড়ুন: Shilpa Shetty: পর্ন ফিল্ম তৈরি করেননি রাজ, তাঁর স্বামী নির্দোষ, দাবি শিল্পার

বশিষ্টি নদীর জলস্তর বেড়ে যাওয়াতেই ভূমি ধ্বসের কবলে পড়ে গোয়ার বেশ কিছু অঞ্চল। তার জেরেই  আচমকা ট্রেন (Train Accident) দুর্ঘটনা ঘটে। গোয়ার দুধসাগর-সোনাওলিম অঞ্চলে দুর্ঘটনার কবলে পড়ে ট্রেন। যদিও দুর্ঘটনাগ্রস্থ কামরা থেকে অন্য বগিতে যাত্রীদের  স্থানান্তরিত করা হয়। ফলে হতাহতের কোনও খবর মেলেনি এখনও পর্যন্ত।

একটানা বৃষ্টিতে কয়েক কোটির ক্ষতি হয়েছে বলে জানান গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। বিশেষ করে উত্তর গোয়ায়। যেখানকার সাত্তারি, বিচোলিম, পণ্ডা, দানবানডোরা, বার্ডেজ এবং পারনেমে কার্যত বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে।