Donald Trump Tweets In Hindi: ‘ভারতে আসার জন্য মুখিয়ে আছি’, হিন্দিতে টুইট করলেন ডোনাল্ড ট্রাম্প
ডোনাল্ড ট্রাম্প (Photo Credits: Getty Images)

নতুন দিল্লি, ২৪ ফেব্রুয়ারি: সোমবার দুদিনের সফরে একেবারে সপরিবারে ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। তার আগে টুইট বার্তায় আসার খবর জানিয়ে নজর কেড়ে নিলেন তিনি। ভারতে আসার জন্য ট্রাম্প যে কতটা উদগ্রীব তা জানাতে হিন্দিতে করলেন টুইট। লিখলেন, “আমি ভারত সফরের জন্য মুখিয়ে আছি. এখন আকাশপথেই রয়েছি। কিছুক্ষণের মধ্যেই গন্তব্যে পৌঁছে যাব।” এই প্রথম ভারতে আসছেন ট্রাম্প। মার্কিন রাষ্ট্রপতি পদে বসার পর ২৩টি বিদেশ সফর সেরে ফেলেছেন ডোনাল্ড ট্রাম্প। ভারত হল ২৪-তম দেশে যেখানে এবার তিনি আসছেন। আর কয়েকঘণ্টা পরই ভারতে উপস্থিত হচ্ছেন ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁকে স্বাগত জানানোর অপেক্ষায় রয়েছেন। প্রেসিডেন্ট ট্রাম্প এবং তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্প (Melania Trump)।

সোমবার সকাল ১১ টা ৪০ মিনিটে আহমেদাবাদের সর্দার বল্লভভাই আন্তর্জাতিক বিমানবন্দরে নামবেন ট্রাম্প। তাঁর সঙ্গে উপস্থিত থাকবেন স্ত্রী ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প, কন্যা ইভাঙ্কা ট্রাম্প এবং জামাই জ্যারেড কুশনর। এই দিনটিকে মার্কিন প্রেসিডেন্টের কাছে স্মরণীয় করে রাখার প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সবরমতি আশ্রম ঘুরে দেখা থেকে দিল্লি সফর সবকিছু নিয়েই সফরের তালিকাটি তৈরি। ট্রাম্পের জন্য খাবার থেকে উপহার, সবকিছুকে বিশেষভাবে সাজানো হয়েছে। খাবারের প্ল্যাটার, উপহারে কী দেওয়া হবে আপাতত তা সকলেরই জানা। তাঁকে স্বাগত জানাতে গতকাল থেকেই মোতেরা স্টেডিয়ামে ভিড় লেগে গেছে। আরও পড়ুন-West Bengal Weather Update: ঘূর্ণাবর্তের জেরে মেঘে ঢেকেছে দক্ষিণবঙ্গ, শীত যেতে না যেতেই ফের বৃষ্টির ভ্রূকুটি

এদিকে রবিবারই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের (Donald Trump India Visit) আগেই বিপত্তি। প্রবল হাওয়ায় ভেঙে পড়ল গুজরাতের মোতেরায় নবনির্মিত ক্রিকেট স্টেডিয়ামের প্রবেশের অস্থায়ী VVIP প্রবেশদ্বার। এই গেট দিয়েই স্টেডিয়ামে প্রবেশ করার কথা ছিল ট্রাম্প ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। মাত্র ৩৬ ঘণ্টার জন্য ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্টকে স্বাগত জানাতে এলাহি বন্দোবস্ত করেছে মোদি সরকার। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। ট্রাম্পের পথে যাতে বাধা হয়ে না দাঁড়ায় সেই কারণে গত সপ্তাহেই গুজরাতের রাস্তা থেকে সরিয়ে দেওয়া হয়েছে কুকুর (Dog) আর নীলগাইদের।কম যান না ট্রাম্পও। বন্ধুর সঙ্গে দেখা করতে আসছেন বলে যাবতীয় প্রস্তুতি সেরে ফেলেছেন। নিউজ নেশনের খবর অনুযায়ী, স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে সঙ্গে নিয়ে ৮১ সেকেন্ডের একটি ভিডিয়ো শেয়ার করেছেন তিনি। যেখানে নিজেকে বাহুবলী বলে দাবি করেছেন। তাঁর সঙ্গে ঘোড়ায় চেপেছেন স্ত্রী মেলানিয়াও। ট্রাম্পের দুই কাঁধে ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ও মেয়ে ইভাঙ্কা ট্রাম্প। আর রাস্তার দুদিকে জড়ো হওয়া দেশবাসী তাঁদের অভিবাদন জানাচ্ছেন।