Air India Flight: মাঝ আকাশে বিমানের শীততাপ নিয়ন্ত্রণ যন্ত্রে গণ্ডগোল, তিরুবনন্তপুরমে এয়ার ইন্ডিয়ার জরুরি অবতারণ
Air India Flight (Photo Credits Wikimedia Commons)

তিরুবনন্তপুরম, ২৩ জুলাইঃ বিমানবন্দর ছেড়ে রওনা দেওয়ার তিন ঘণ্টার মধ্যে আবার ফিরে এল এয়ার ইন্ডিয়ার বিমানটি (Air India Express Flight)। কেরলের (Kerala) তিরুবনন্তপুরম বিমানবন্দরে (Thiruvananthapuram Airport) এয়ার ইন্ডিয়ার জরুরি অবতারণ। রবিবার তিরুবনন্তপুরম থেকে দুবাইয়ের (Dubai) উদ্দেশ্যে রওনা দিয়েছিল যাত্রী বোঝাই বিমানটি। কিন্তু উড়ান নেওয়ার ঘণ্টা দুয়েকের মধ্যেই বিমানে যান্ত্রিক গোলযোগ লক্ষ্য করেন চালক। তাই যাত্রীদের জীবন ঝুঁকি না নিয়ে দুবাইয়ের পথে না গিয়ে পুরনায় ফিরে এলেন তিরুবনন্তপুরম বিমানবন্দরেই।

আরও পড়ুনঃ অভাবের কাছে মাতৃত্বের পরাজয়, ছয় মাসের শিশুপুত্রকে কত টাকায় বিক্রি করলেন মা

জানা গিয়েছে, এদিন দুপুর ১টা ১৮ নাগাদ তিরুবনন্তপুরম থেকে দুবাইয়ের উদ্দেশ্যে রওনা দেয় এয়ার ইন্ডিয়া বিমানটি (Air India Flight)। তবে মাঝ আকাশে বিমানের শীততাপ নিয়ন্ত্রণ যন্ত্রে (Air Conditioner) কিছু যান্ত্রিক ত্রুটি লক্ষ্য করেন চালক। সঙ্গে সঙ্গে তিনি বিমান ঘুরিয়ে তিরুবনন্তপুরমে ফিরে আসার সিদ্ধান্ত নেন।

আরও পড়ুনঃ বন্যা বিধ্বস্ত গুজরাতের বৃষ্টি থেকে রক্ষা পেতে জঙ্গল ছেড়ে রাস্তায় পশুরাজ সিংহ, দেখুন

বিকেল ৪টে নাগাদ সুরক্ষিতভাবে যাত্রী বোঝাই এয়ার ইন্ডিয়া বিমানটির জরুরি অবতারণ ঘটে। সংস্থার তরফে যাত্রীদের জন্যে অপর একটি বিমানের ব্যবস্থা করে দেওয়া হয়েছে। ইতিমধ্যেই দুবাইয়ের পথে রওনা দিয়েছে সেই বিমান। আর ত্রুটি সম্পন্ন বিমানটি পর্যবেক্ষণের জন্যে পাঠানো হয়েছে বলে খবর।