Delhi Engineer Found Dead In Lonavala Forest: ট্রেকিংয়ে গিয়ে নিখোঁজ, লোনাভলার জঙ্গল থেকে উদ্ধার ইঞ্জিনিয়রের দেহ
Representational Picture. Credits: Wikimedia Commons

পুনে, ২৪ মে: মঙ্গলবার নৌবাহিনীর ইঞ্জিনিয়রিঙে বিভাগের এক উদ্ধারকারী দল এদিন একটি মৃতদেহ খুঁজে পেয়েছে।উদ্ধার হওয়া মৃতদেহটি বছর চব্বিশের ইঞ্জিনিয়র ফারহান সিরাজুদ্দিনের (Farhan Serajuddin)। তিনি দিল্লির বাসিন্দা। গত ২০ তারিখ থেকে নিখোঁজ ছিলেন ওই যুবক। টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুসারে,  ফারহান ট্রেক করতে গিয়েই পথ হারিয়ে ফেলে নিখোঁজ হয়ে যান। মুম্বইয়ের জাতীয় সড়ক থেকে ৬৫ কিলোমিটার দূরে ডিউক নোজ পয়েন্ট বা নাগফানিতে ট্রেকিংয়ে যাচ্ছিলেন। সেখানেই পথ হারান।

নিখোঁজ ইঞ্জিনিয়র ফারহান সিরাজুদ্দিনকে খুঁজতে সুনীল গায়কোয়ার শিবদুর্গা মিত্র স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠনের তরফে সংশ্লিষ্ট এলাকায় শুরু হয় তল্লাশি অভিযান।  আইএনএস শিবাজী নামের একটি টিম মঙ্গলবার সকালে নিখোঁজ ইঞ্জিনিয়র ফারহান  সিরাজুদ্দিনের দেহ খুঁজে পেয়েছে। এই স্বেচ্ছাসেবী সংগঠন ছাড়াও উদ্ধার অভিযানে যুক্ত ছিল লোনাভলা পুলিশ ও বেশ কয়েকটি সংগঠন।

ট্রেকে গিয়েও নিয়মিত পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছিলেন ফারহান। জঙ্গলে পথ হারানোর খবর নিজেই ভাই ও বেশ কয়েকজন বন্ধুকে মেসেজে জানিয়েছিলেন। জঙ্গলে পথ হারানোর পর উদ্ধার অভিযান চালানোর টিমকে নিজেই খবর দেন ফারহান। এরপর ওই যুবকের ফোন অফ গেলে শুরু হয়ে যায় তল্লাশি অভিযান। কুকুর, পুলিশ ছাড়াও ফারহানের খোঁজে শুরু হওয়া উদ্ধার অভিযানে যোগ দিয়েছিলেন লোনাভালা এবং খোপোলির বিশেষজ্ঞ উদ্ধারকারীরাও। ডিউক নোজ পয়েন্ট যেখান থেকে দেখা যায়, সেই গ্রামের বাসিন্দারাও উদ্ধারে নেমে পড়েন।

গায়কোয়ার বলেন. ফারহান সিরাজুদ্দিনকে খুঁজে বের করতে আমরা বিশেষজ্ঞ দলের সাহায্য নিয়েছি। যাঁরা উপত্যকার ভিতরে ঢুকে গিয়েছিলেন। ইঞ্জিনিয়রের শেষ লোকেশন ছিল ডিউক নোজ পয়েন্ট, তাই আমরা ওই জায়গাটিকে বিশেষ ভাবে লক্ষ্য রাখছিলাম। এতকিছুর পরেও ফারহানের পরিবারের সদস্যরা লোনভলায় পৌঁছে যায়।