Covid 19: আগ্রার পর উন্নাও, করোনা আক্রান্ত বিদেশ ফেরত ব্যক্তি 
Covid 19 (Photo Credits: Pixabay)

উন্নাও, ২৬ ডিসেম্বরঃ বড়দিনের আনন্দের মাঝেও করোনা (Corona Virus) বাড়বাড়ন্তের খবর। দুবাই (Dubai) ফেরত এক যুবকের দেহে পাওয়া গেল করোনা ভাইরাস। যুবকের কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। আগ্রার (Agra) পর এবার উত্তরপ্রদেশের উন্নাও (Uttar Pradesh Unnao) শহরে কোভিড হানা। এই নিয়ে উত্তরপ্রদেশে (Uttar Pradesh) ২ জন বিদেশ ফেরত ব্যক্তির শরীরে মিলল করোনার ভাইরাস (Corona 19)। কোভিড বিধি মেনে মাস্ক পরা, ভিড় এড়ানোর আবেদন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর, চিনের বিমান থেকে নামলেই বাধ্যতামূলক নমুনা পরীক্ষা

উত্তরপ্রদেশের উপ-জেলা আধিকারিক অঙ্কিত শুক্লা ইতিমধ্যেই তৎপর হয়েছেন সে রাজ্যে কোভিড মোকাবিলায়। উন্নাওয়ের করোনা সংক্রমিত ব্যক্তির পরিবারের ২০ জন সদস্যের কোভিড পরীক্ষা করার জন্যে নমুনা সংগ্রহ করা হয়েছে। আক্রান্ত ব্যক্তিকে কোভিড বিধিনিষেধ (Covid Protocols) অনুসরণ করে নিভৃতাবাসে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

চিনে (Covid 19 in China) আবারও জাঁকিয়ে বসতে শুরু করেছে করোনা। মৃত্যু মিছিল দেখা দিয়েছে সে দেশে। থরে থরে কোভিড মৃতের (Covid Dead) দেহ সাজানো হাসপাতাল থেকে শুরু করে মর্গ, শ্মশানে। চিনের ভয়াবহতার দৃশ্য দেখে তৎপর হয়েছে ভারত (Covid 19 in India)। ইতিমধ্যেই স্বাস্থ্যমন্ত্রকদের নিয়ে উচ্চ-পর্যায়ের বৈঠক সেরে ফেলেছেন প্রধানমন্ত্রী (PM Narendra Modi)। বিভিন্ন জেলাগুলোকেও সতর্ক হওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। বিদেশ ফেরত যেকোনো ব্যক্তির কোভিড টেস্ট পুরনায় বাধ্যতামূলক ঘোষণা করেছেন মোদী (Narendra Modi)। গত দুই বছরের কোভিড ত্রাসের শিকার হতে চাইছে না ভারত। আগে ভাগেই দেশবাসীকে সতর্ক করে দিতে চাইছে। মাস্ক পড়তে এবং সামাজিক দূরত্ব অবলম্বন করার আর্জি জানাচ্ছে স্বাস্থ্যদপ্তর। অবিলম্বে কোভিডের বুস্টার ডোজ নেওয়ার জন্যেও অনুরোধ করছে দেশবাসীর কাছে।