Bengaluru: ব্যাগে বোমা রয়েছে, বিমানবন্দরে রসিকতার খেসারত হাজতে
প্রতীকী ছবি (Photo Credits: IANS)

বেঙ্গালুরু, ৩০ জানুয়ারিঃ বিমানবন্দরে সিকিউরিটি চেকিংয়ের সময়ে মজা করেই বলেছিলেন, 'ব্যাগে বোমা রয়েছে'। সেই রসিকতার খেসারত এবার হাজতে বসে দিতে হচ্ছে বেঙ্গালুরুর এক ব্যক্তিকে। বিমানবন্দর পুলিশ দ্বারা তৎক্ষণাৎ গ্রেফতার হন তিনি। তাঁর কোন যুক্তিই ধোপে টিকল না।

মঙ্গলবার বেঙ্গালুরু (Bengaluru) থেকে কোচি (Kochi) যাওয়ার জন্যে এয়ার ইন্ডিয়া বিমানে (Air India Flight) যাত্রা করার কথা ছিল বছর ৪৮-এর সাজু কে কুমারনের। বেঙ্গালুরুর এক বেসরকারি সংস্থায় কর্মরত তিনি। বিমানবন্দরে নিরাপত্তা পরীক্ষার সময়ে হঠাৎই মজার চলে সাজু বলে বসেন, তাঁর ব্যাগে বোমা রয়েছে। ব্যাস এরপরেই ঘটে গেল সেই বিপত্তি। বিমানবন্দর নিরাপত্তা বাহিনী তাঁকে বিমানে উঠতে তো দিলেনই না। উলটে ওই যাত্রীকে ধরে নিয়ে যাওয়া হল বেঙ্গালুরু বিমানবন্দর থানায়। জানা গিয়েছে অভিযুক্তের বিরুদ্ধে দণ্ডবিধির অধীনে ৫০৫ ধারায় (জনদুর্ভোগের জন্য সহায়ক বিবৃতি প্রদান করা) অভিযোগ দায়ের করেছে বিমানবন্দর পুলিশ।

সূত্রের খবর, এদিন তাঁর কোচিতে বোনের বাড়ির উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা ছিল। তাঁর অন্তঃসত্ত্বা বোনের সন্তান জন্মের সময়ে মারা যায়। তাই বোনের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন তিনি। যাত্রাপথে বিপত্তি সৃষ্টি হওয়ায় সে যাত্রা পন্ডুল হয়। তিনি পুলিশকে এও জানান, বিমানবন্দরে অতিরিক্ত নিরাপত্তা পরীক্ষায় তিনি বিরক্ত হচ্ছিলেন। যার দরুন ওই কথা মুখ থেকে বেরিয়ে গিয়েছে তাঁর। গ্রেফতারির সময়েও সাজু বারংবার পুলিশকে বলছিলেন, 'আপনাদের মনে হয় আমি বোমা কিংবা ছুরি নিয়ে ঘুরছি'।

অভিযোগ দায়ের হয়েছে ওই যাত্রীর বিরুদ্ধে। তদন্ত করছে পুলিশ।