Delhi: বিদ্বেষ বার্তা ও ঘৃণা ছড়ানোর অভিযোগ, আসাদউদ্দিন ওয়েইসি ও স্বামী জ্যোতি নরসিমহানন্দের বিরুদ্ধে FIR দায়ের
President of the All India Majlis-e-Ittehadul Muslimeen Asaduddin Owaisi (File Photo/ANI)

নতুন দিল্লি, ৯ জুন:  বুধবার উত্তেজক মন্তব্য করার অপরাধে এআইএমএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসির (AIMIM Chief Asaduddin Owaisi) বিরুদ্ধে মামলা দায়ের করল দিল্লি পুলিশ। বিদ্বেষমূলক বার্তা ছড়ানোর অভিযোগে স্বামী জ্যোতি নরসিমহানন্দের বিরুদ্ধেও ( Swami Yati Narasimhananda)এফআইআর দায়ের হয়েছে। বিতর্কিত ও বিদ্বেষ বার্তা ছড়ানোর অভিযোগে বুধবার দিল্লি পুলিশের আইএফএসও ইউনিট নূপুর শর্মা, নবী জিন্দল-সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে। আরও পড়ুন-Bihar: ৫০ হাজার টাকা না দিলে মিলবে না ছেলের দেহ, দোরে দোরে ভিক্ষা করছেন বৃদ্ধ বাবা-মা

আইএফএসও-র তরফে সংবাদ সংস্থা এএনআই-কে জানানো হয়েছে যে, সমাবেশ, টিভি, সোশ্যাল মিডিয়ায় বিদ্বেষমূলক মন্তব্যের জেরে দেশের সামাজিক স্তরে ও নেটমাধ্যমে অস্থিরতা তৈরি হয়েছে। যাঁরা এই কাজে অগ্রণী ভূমিকা দেখিয়েছেন, তাঁদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে দিল্লি পুলিশ।

পুলিশ জানিয়েছে, এফআইআরে নূপুর শর্মা, নবীন কুমার জিন্দল, সহদেব চৌহান, সাবা নাকভি, মৌলান মুফতি নাদিম, আবদুর রহমান, গুলজার আনসারি, অনিল কুমার মীনা, পূজা সাকুনের নাম আছে।

এদিকে মহম্মদকে নিয়ে অশালীন মন্তব্যের অভিযোগে এবার জঙ্গিদের নজরে নূপুর শর্মা। মুজাহিদিন ঘাজাতুল হিন্দের তরফে এবার নূপুর শর্মাকে (Nupur Sharma) হুমকি দেওয়া হল বলে খবর। সংশ্লিষ্ট জঙ্গি সংগঠনের তরফে টেলিগ্রামের মাধ্যমে মূপুর শর্মাকে হুমকি দেওয়া হয়। সেখানে জানানো হয়, মহম্মদকে নিয়ে আপত্তিজনক মন্তব্যের জন্য গোটা বিশ্বের কাছে ক্ষমা চাইতে হবে নূপুর শর্মাকে। না হলে তাঁর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে বলেও হুমকি দেওয়া হয় সংশ্লিষ্ট জঙ্গি সংগঠনের তরফে।

যে জঙ্গি সংগঠনের তরফে নূপুর শর্মাকে হুমকি দেওয়া হয়, তাদের সংগঠন রয়েছে জম্মু কাশ্মীরে। গত বছর দিল্লির গাজিপুর ফুল মার্কেটে আইইডি বিস্ফোরণ করা হয় সংশ্লিষ্ট সংগঠনের তরফে। বিজেপির দৌলতে নূপুর শর্মার মত কিছু মানুষ মহম্মদ সম্পর্কে আপত্তিজনক মন্তব্য করছে বলেও মন্তব্য করে সংশ্লিষ্ট সংগঠন।