Kashmir: কাশ্মীরে ফের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গুলি পাকিস্তানের, নিহত ৩ সাধারণ নাগরিক
জম্মু-কাশ্মীর। (Photo Credits: IANS)

শ্রীনগর, ১২ এপ্রিল: সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্খন করে কাশ্মীরে (Kashmir) সীমান্তে গুলি চালিয়ে যাচ্ছে পাকিস্তান সেনা (Pakistan Army)। পাল্টা জবাবও দিচ্ছে ভারতীয় সেনারা (Indian army)। এদিকে পাকিস্তানের সেনার গুলিতে উত্তর কাশ্মীরের সীমান্তবর্তী জেলাগুলির বহু গ্রামে ক্ষয়ক্ষতি হচ্ছে। মৃত্যু হয়েছ তিনজনের। মৃতদের মধ্যে রয়েছে ৮ বছরের নাবালক। বাকি মৃতদের নাম শামিনা বেগম, জাভেদ খান। তাঁরা চৌকিবল এলাকার বাসিন্দা। অন্যদিকে মৃত ৮ বছরের নাবালক জায়ানের বাড়ি টুমনা গ্রামে।

কয়েকদিন ধরেই সীমান্তে দুই দেশের মধ্যে গুলির লড়াই চলছে। বারেবারে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করছে পাকিস্তান। আজ কুপওয়ারা জেলার তংধর ও কর্নাহ সেক্টরে সকাল থেকে গুলি চালায় তারা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত মেনধার ও বালাকোট সেক্টরেও গুলি চালাতে শুরু করেছে পাকিস্তানের সেনারা। আরও পড়ুন: Coronavirus Outbreak: হাসপাতাল থেকে ছাড়া পেলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

সেনা সূত্রে খবর, উভয় পক্ষ থেকে ভারী গুলি বিনিময় চলছে। পাকিস্তান শরারত, জল, ব্ল্যাক রক, এবং অনিল পোস্ট লক্ষ্য করে গোলাগুলি ছুঁড়ছে। সূত্র বলছে, অনেক পাকিস্তানের ছোঁড়া গোলাগুলি অসামরিক অঞ্চলে পড়েছে। ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে যে তারা পাকিস্তানের যুদ্ধবিরতি লঙ্ঘনের পাল্টা জবাব দিয়েছে। নিয়ন্ত্রণ রেখায় পাকিস্তানের দিকে টেরর লঞ্চ প্যাড, গোলাবারুদ রাখার জায়গা ধ্বংস করে দিয়েছে। গোয়েন্দা সূত্রে দাবি, সীমান্ত রেখা সংলগ্ন দুধনিয়ালে কেরান সেক্টরমুখী পাক সন্ত্রাসবাদী ঘাঁটিকে লক্ষ করে শেল ছোড়ে বাহিনী। তারই ঘায়ে প্রাণ যায় ১০ সন্ত্রাসবাদীর। মারা যায় পাকিস্তানের ১৫ জন জওয়ানও।