নারদা স্টিং অপারেশন: সৌগত রায়, প্রসূণ ব্যানার্জি সহ তৃণমূলের ৩ সাংসদের বিরুদ্ধে মামলা করতে চেয়ে লোকসভার স্পিকার ওম বিড়লা-র কাছে অনুমতি চাইল সিবিআই, রিপোর্টে প্রকাশ
সৌগত রায়, কাকলি ঘোষ দস্তিদার, প্রসূণ ব্যানার্জি। (Photo Credits: Facebook)

নয়া দিল্লি, ২৯ অগাস্ট: 2016 Narada Sting Operation: নারদা কাণ্ডের তদন্তের গতি তুঙ্গে তুলল সিবিআই। নারদা স্টিং অপারেশনে অভিযোগে বিদ্ধ ১১জনকে নোটিশ পাঠানোর পর, এবার তিন তৃণমূল সাংসদের বিরুদ্ধে মামলা করার জন্যে লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে অনুমতি চাইল সিবিআই (CBI)। এনডিটিভি-তে এই খবর এক সূত্র মারফত প্রকাশ করা হয়েছে। তৃণমূলের এই তিন সাংসদ হলেন-দমদমের সৌগত রায়, হাওড়ার প্রসূন ব্য়ানার্জি ও বারাসতের কাকলি ঘোষ দস্তিদার। একবার স্পিকারের কাছ থেকে অনুমোদন পেয়ে গেলে  নারদা মামলায় তৃণমূলের এই তিন সাংসদকে আসামি হিসাবে উল্লেখ করে প্রথম চার্জশিট দাখিল করা হবে বলে সিবিআই সূত্রে খবর। তমলুকের প্রাক্তন সাংসদ তথা রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী-র বিরুদ্ধেও তদন্ত চলছে।

এনডিটিভি-র এই রিপোর্টে বলা হয়েছে- সিবিআই সূত্রের মাধ্যমে তারা খবর পেয়েছে, অধ্যক্ষ ওম বিড়লাকে চিঠি দিয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সৌগত রায়, কাকলি ঘোষ দস্তিদার এবং প্রসূন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে পদক্ষেপ করার বিষয়টি অনুমোদনের জন্যে আবেদন জানিয়েছে। এনডিটিভিকে সিবিআইয়ের একজন প্রবীণ আধিকারিক জানিয়েছেন,"আমরা এখনও অনুমোদন পাইনি। একবার এটা পেয়ে গেলে আমরা নারদা মামলায় উপরোক্ত চারজনকে আসামি হিসাবে উল্লেখ করে প্রথম চার্জশিট দাখিল করব"। আরও পড়ুন-নারদা কাণ্ডে ১১জন সাংসদ-বিধায়কদের তলব সিবিআইয়ের, সমনের তালিকা থেকে বাদ মুকুল রায়!

নারদা স্টিং অপারেশনে (Narada Sting Operation) ঘুষ নেওয়ার অভিযোগ ওঠা ১১ জনকে তলব কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা, সিবিআই (CBI)-এর। নারদা কাণ্ডে জড়িত তৃণমূল নেতা-মন্ত্রী-সাংসদ-বিধায়কদের নিজাম প্য়ালেসে তলব করা হয়েছে। আগামী শনি, সোম ও মঙ্গলবার তৃণমূলের ১১ জনের ভয়েস টেস্ট ও জিজ্ঞাসাবাদের জন্য নিজাম প্য়ালেসে তলব করা হয়েছে বলে খবর। তবে এই তালিকায় উল্লেখযোগ্যভাবে নাম নেই বিজেপি নেতা মুকুল রায় (Mukul Roy)-এর। এমন খবরই প্রকাশিত হয়েছে ২৪ ঘণ্টা নিউজ চ্যানেলে।

তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দেওয়া মুকুল রায়ের নাম বাদ দিয়েই প্রত্যেকের কাছে নোটিস পাঠানো হয়েছে। তাতে নাম আছে সদ্য বিজেপি নাম লেখানো কলকাতার প্রাক্তন মেয়র-মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়েরও। বারাসতের সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়দেরও পাশাপাশি আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দারকেও তলব করা হয়েছে। তাঁদের বয়ান রেকর্ড করবে সিবিআই (CBI)।