Nepal On Ayodhya's Ram Temple: 'রাম মন্দির উদ্বোধনে ভারতে বাড়বে আধ্যাত্মিক পর্যটন', ভিডিয়োতে শুনুন আরও কী বললেন নেপালের রাষ্ট্রদূত
Photo Credits: ANI

নয়াদিল্লি: আগামী ২২ জানুয়ারি প্রাণ প্রতিষ্ঠা হবে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) অযোধ্যার রাম মন্দিরের (Ayodhya's Ram Temple)। এখন চলছে তার শেষ মুহূর্তের প্রস্তুতি। বিশ্বজুড়ে আলোচিত এই মন্দির ভারতে আধ্যাত্মিক পর্যটন (spiritual tourism) বাড়াবে বলে মন্তব্য করলেন এদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ডঃ শঙ্কর প্রসাদ শর্মা (Nepal's Ambassador to India Dr. Shankar Prasad Sharm)। এর ফলে ভারত ও নেপালের মানুষের মধ্যে ভবিষ্যতে আরও দৃঢ় এবং শক্তিশালী হবে বলেও দাবি করেন তিনি।

বৃহস্পতিবার অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধনের পরে নেপাল ও ভারতের মধ্যে পর্যটন বৃদ্ধির সম্ভাবনা (possibility of boost in tourism) সম্পর্কে মন্তব্য করতে গিয়ে ভারতে নেপালের রাষ্ট্রদূত ডঃ শঙ্কর প্রসাদ শর্মা বলেন, "দুই দেশের মধ্যে আধ্যাত্মিক পর্যটনের কারণে মানুষে মানুষে সম্পর্ক গড়ে উঠবে। ভবিষ্যতে তা আরও শক্তিশালী হয়ে উঠবে।"

দেখুন ভিডিয়ো:

উত্তরপ্রদেশের অযোধ্যা নেপালের সঙ্গে খুব দৃঢ়ভাবে যুক্ত বলে উল্লেখ করে তিনি আরও বলেন, "অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন সমস্ত নেপালি জনগণের কাছে একটি শক্তিশালী এবং ইতিবাচক বার্তা দেবে। অযোধ্যা নেপালের সঙ্গে খুব দৃঢ়ভাবে যুক্ত। আজও প্রতি বছর অযোধ্যা থেকে নেপালের জনকপুর (Janakpur) পর্যন্ত শোভাযাত্রা (procession) হয়। জনকপুরে আমাদের 'বিবাহ মণ্ডপ'ও আছে। আমি নিশ্চিত ভবিষ্যতে নেপাল থেকে অনেক লোক ভারতে আসবে এবং অযোধ্যায় যাবেন।"

দেখুন ভিডিয়ো:

নেপালের ভক্তরা রাম মন্দির উদ্বোধনের জন্য অযোধ্যায় যেতে ইচ্ছুক জানিয়ে ডঃ শঙ্কর প্রসাদ শর্মা বলেছেন, "আমি নিশ্চিত যে নেপাল থেকে অনেক লোক সেদিন অযোধ্যায় যাবেন।" আরও পড়ুন: Jammu & Kashmir: লাল চকের ক্লক টাওয়ারে মোদীর লাইফ সাইজ কাট আউট, দর্শকদের কাছে হয়ে উঠেছে জনপ্রিয় (দেখুন ভিডিও)

দেখুন ভিডিয়ো: