Narendra Modi: উন্নয়ণমূলক প্রকল্পের সুবিধা ধর্মের বিচার দেওয়া হয়নি, দাবি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

বিজেপি শাসিত উত্তরপ্রদেশে এবারের নির্বাচন মুসলিম ভোট একটা বড় ফ্যাক্টর হতে চলেছে তা আন্দাজ করতে পেরেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সেই কারণেই উত্তরপ্রদেশের ধৌরহারাতে জনসভা থেকে মুসলিম, সংরক্ষণসহ একাধিক ইস্যু নিয়ে বিরোধীদের আক্রমণ করলেন তিনি। তাঁর দাবি, কেন্দ্রে কোনও প্রকল্পই ধর্মের ভিত্তিতে দেওয়া হয় না। সকলেই সমানভাবে সুবিধা পান।

এদিন প্রধানমন্ত্রী বলেন, "মুসলিম ভোটব্যাঙ্ক পাওয়ার জন্য কংগ্রেস এবং ইন্ডিয়া জোট নতুন খেলা খেলছে। খোলাখুলি তুষ্টিকরণের খেলা খেলছে। কংগ্রেস তো মুসলিম লিগের মতো ঘোষণাপত্র প্রকাশ করেছে। এরা তো তুষ্টিকরণের একধাপ আরও এগিয়ে গিয়েছে। আমাদের সংবিধান প্রণেতা বাবাসাহেব আম্বেদকর, জহরলাল নেহেরু যখন সংবিধান রচনা করেছিলেন তখন স্পষ্ট বলেছিল ভারতে ধর্মের নিরিখে সংরক্ষণ দেওয়া হবে না। কিন্তু কংগ্রেস ও ইন্ডিয়া জোট ধর্মের নিরিখে সংরক্ষণ দিতে চায়"।

পাশাপাশি মোদী আরও বলেন, "আমরা ধর্মের নিরিখে কিছু করি না। প্রধানমন্ত্রী আবাস যোজনা ধর্মের ভিত্তিতে দেওয়া হয়নি। জলপ্রকল্প ধর্ম দেখে দেওয়া হয়নি। উজ্জ্বলা যোজনার গ্যাসও সকলে পেয়েছেন। সমস্ত উন্নয়ণমূলক প্রকল্পের সুবিধা সবাই পেয়েছেন। ফলে এখন মুসলিম ভাইবোনেরাও বুঝতে পারছে যে কংগ্রেস ও ইন্ডিয়া জোট তাঁদের দাবার গুটি বানিয়ে খেলছে"।