ম্যাথু স্যামুয়েলের থেকে টাকা নিয়েছি, তবে নির্বাচনের অনুদান হিসেবে: কাকলি ঘোষ দস্তিদার
কাকলি ঘোষ দস্তিদার (Photo: ANI)

কলকাতা, ২৮ সেপ্টেম্বর: ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে টাকা নেওয়ার কথা স্বীকার করলেন তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার (Kakoli Ghosh Dastidar)। তিনি বলেন, "আমি মেনে নিয়েছি যে আমি ম্যাথু স্যামুয়েলের থেকে অনুদান নিয়েছিলাম। যার রসিদ আমার কাছে আছে। সব রাজনৈতিক দল নির্বাচন লড়তে অনুদান গ্রহণ করে। নির্বাচনের জন্য অনুদান হিসাবে অর্থ নিয়েছি এবং নির্বাচন কমিশনে ঘোষণা করেছি।" শনিবার বারাসত (Barasat) হাসপাতালে ব্ল্যাড ব্যাংক ও উপাদান সামগ্রী রাখার ইউনিটের উদ্বোধন করতে আসেন এলাকার সাংসদ কাকলি ঘোষ দস্তিদার।

পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি বলেন, "একটা রাজনৈতিক দলের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। আগেও সেকথা বলেছি। নির্বাচনে লড়তে সব দল টাকা নেয়। আমি তাই চাঁদা নিয়েছে। আমাকা ছাড়াও আরও অনেককে জড়িয়ে হচ্ছে এই ষড়যন্ত্রে। তদন্তের পরই সব সত্য বেরিয়ে আসবে।" এর আগে ১২ সেপ্টেম্বর নারদ মামলার (Narada Sting Oparation) তদন্তে কাকলি ঘোষ দস্তিদাররের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করে সিবিআই। আরও পড়ুন:  নারদকাণ্ডে সিবিআই দফতরে হাজিরা দিলেন মুকুল রায়, হতে পারে এসএমএইচ মির্জ়ার মুখোমুখি বসিয়ে জেরা

২০১৪ সালে নারদ কর্তা ম্যাথু স্যামুয়েল ((Mathew Samuel)) ব্যবসায়ী সেজে স্টিং অপারেশন করেছিলেন বলে দাবি করেন। ২০১৬ বিধানসভা নির্বাচনের আগে নারদা ডট কম নামের এক ওয়েবসাইটের স্টিং অপারেশনে রাজ্যের মন্ত্রী-আমলাদের অর্থ নেওয়ার ছবি ধরা পড়ে। মদন মিত্র থেকে ফিরহাদ হাকিম, অপরূপা পোদ্দার-দের মত নেতা-মন্ত্রী-সাংসদের সাংবাদিক ম্যাথু স্যামুয়েলের স্টিং অপরাশনে টাকা নিতে দেখা যায়। টাকা নিতে দেখা গেছিল কাকলি ঘোষ দস্তিদারকেও।

এদিকে আজই নারদ তদন্তে মুকুল রায়কে (Mulul Roy) জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। নিজ়াম প্যালেসে সেই জিজ্ঞাসাবাদ চলছে। তাঁকে বর্ধমানের প্রাক্তন পুলিশ সুপার এসএমএইচ মির্জ়ার (SMH Mirza) মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে। কয়েকদিন আগেই মির্জাকে গ্রেফতার করে সিবিআই।