Mumbai Rain: অতি বর্ষণে বিপর্যস্ত মুম্বই, দেওয়াল ভেঙে মৃত ১৩, উদ্ধারে নামল নৌসেনা, সরকারি ছুটি ঘোষণা রাজ্যে
মুম্বইয়ে ভারী বর্ষণ (Photo Credits: IANS/Representative Image

মুম্বই, ২ জুলাই, ২০১৯: প্রবল বর্ষণে  বিপর্যস্ত বাণিজ্যনগরি। ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ২০ জন। আজও বৃষ্টি কমার কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।  মঙ্গলবার আরও ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে। পরিস্থিতি বিবেচনা করে আজ ছুটি ঘোষণা করেছে বিএমসি। সব সরকারি দফতর, স্কুল, কলেজ ছুটি দেওয়া হয়েছে। শহরের বাসিন্দাদের বাড়ি থেকে না বেরোনোর পরামর্শ দেওয়া হয়েছে। ৩ থেকে ৫ জুলাইয়ের মধ্যে মুম্বইয়ে ২০০ মিলিমিটার বেশি বৃষ্টি হবে বলে সতর্কতা জারি করা হয়েছে।

মঙ্গলবার সকালে উত্তর-পশ্চিম মুম্বইয়ের(Mumbai) মালাডে(Malad) ভারী বৃষ্টির(Heavy Rain) কারণে দেওয়াল ভেঙে পড়ে মৃত্যু হয়েছে ১৩ জনের। এছাড়া পুনেতেও দেওয়াল ভেঙে মৃত্যু হয়েছে ৭ জনের।ভোররাত ১টা নাগাদ পিম্পরিপাদার একটি স্কুল বাড়ির দেওয়াল ভেঙে পড়ে। তার পাশেই বসবাসকারী ১৩ জনের ঘটনাস্থলেই মৃত্যু হয়।  সোমবার শিবাজিনগরে বিদ্যুত্‍‌স্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। অন্য দিকে, সোলাপুর এলাকায় বাজ পড়ে মারা গিয়েছেন ৩ জন। আরও পড়ুন, ফেসবুকের দফতরে নার্ভ এজেন্ট আতঙ্ক , খালি করা হল চারটি বিল্ডিং

রাজ্যমন্ত্রী আশিষ শোলার ভোরবেলা ট্যুইট করে জানিয়েছেন মুম্বই, নবি মুম্বই, ঠানে এবং কোঙ্কন অঞ্চলের সব স্কুল (সরকারি এবং বেসরকারি) মঙ্গলবার বন্ধ রাখা হবে। গত পাঁচ দিনে গোটা মহারাষ্ট্র জুড়ে মৃত্যু হয়েছে ৫০ জনের। মুম্বইয়ের রেল পরিষেবাও বিপর্যস্ত হয়ে পড়েছে। একাধিক জায়গায় রেল লাইনে জল জমে গিয়েছে। কুরলা এলাকা থেকে প্রায় ১০০ জনকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। উদ্ধারকাজে এনডিআরএফের পাশাপাশি হাত লাগিয়েছে নৌসেনাও।