ফেসবুকের দফতরে নার্ভ এজেন্ট আতঙ্ক , খালি করা হল চারটি বিল্ডিং
প্রতীকী ছবি(Photo Credit: Pixabay)

স্যান ফ্রান্সিসকো, ২ জুলাই, ২০১৯:  ভয়ঙ্কর থেকে ভয়ঙ্করতম রাসায়নিক বিষ নার্ভ এজেন্ট (Nerve Agent) পাওয়া গেল ফেসবুকের সান ফ্রান্সিসকোর ( San Francisco) দফতরে। সূত্রের খবর সংস্থার মেইল বিভাগে একটি পার্সেলে এই বিষাক্ত রাসায়নিকের হদিশ পাওয়া গিয়েছে। তবে যাঁরা সেই পার্সেলটি ধরেছিলেন তাঁদের শরীরে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া হয়নি বলে সূত্রের খবর।

আগাম সতর্কতা হিসেবে দফতরের চারটি বিল্ডিং খালি করে দেওয়া হয়েছে। আর কোথাও এই রাসায়নিক ছড়িয়েছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই এই নিয়ে বিস্তারিত তদন্তের জন্য খবর দেওয়া হয়েছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই-কে(FBI)। ফেসবুকের মুখপাত্র অ্যন্থনি হ্যারিসন জানিয়েছেন, পুলিসকে এবং তদন্তকারী সংস্থার আধিকারিকরা ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে। তিনি জানিয়েছেন দফতরে আসা পার্সেলেরই পরীক্ষা করা হয়। সোমবার সেরকম পরীক্ষা করতে গিয়েই এই মারণ রাসায়নিকের সন্ধান মিলেছে একটি পার্সেলে। আরও পড়ুন,বিজেপির দলবদলের রাজনীতিকে পাল্টা জবাব অনুব্রতর, তৃণমূলে যোগ দিলেন বর্ধমানের আউশগ্রামের বিজেপি নেতা কর্মীরা

 

মার্কিন গোয়েন্দা সংস্থার তরফে জানানো হয়েছে ফেসবুকের দফতরের নার্ভ এজেন্ট পাওয়ার খবর পেয়েই গোয়েন্দারা সেখানে পৌঁছেছে। ভয়ঙ্কর বিষাক্ত এই রাসায়নিক কারোর শরীরের সংস্পর্শে আসা মাত্রই তাঁর স্নায়ু অকেজো করে দেয়। কয়েক সেকেন্ডের মধ্যে মৃত্যু হয় তাঁর। রাসায়নিক অস্ত্র হিসেবে এটা ব্যবহার করা হয়ে থাকে।