Mukhtar Ansari's Death: বিষ প্রয়োগের অভিযোগ, গ্যাংস্টার-রাজনীতিবিদ মুখতার আনসারির মৃত্যুতে তদন্তের নির্দেশ
Mukhtar Ansari (Photo Credit: Twitter)

দিল্লি, ২৯ মার্চ: হৃদরোগে আক্রান্ত হয়ে জেলের মধ্যে মৃত্যু হয়েছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) গ্যাংস্টার-রাজনীতিবিদ মুখতার আনসারির (Mukhtar Ansari)। যা নিয়ে জোর তরজা শুরু হয়েছে। ৬০ বছরের এই গ্যাংস্টার-রাজনীতিবিদকে বিষ প্রয়োগে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে বলে দাবি পরিবারের। যা নিয়ে শুরু হয়েছে তোলপাড়।   মুখতার আনসারির মৃত্যু নিয়ে যখন তোলপাড় শুরু হয়েছে, সেই সময় তদন্তের নির্দেশ দেওয়া হয় উত্তরপ্রদেশ প্রশাসনের তরফে। ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্ত হবে এই গ্যাংস্টার-রাজনীতিবিদের মৃত্যুতে। পাশাপাশি মুখতার আনসারির মৃত্যুর তদন্তে ৩ জনের একটি কমিটিও গঠন করা হয়েছে বলে খবর।

মুখতার আনসারির মৃতদেহের ময়নাতদন্ত শুক্রবারই করা হবে। ক্যামেরা অন করেই মুখতার আনসারির মৃৃতেদেহের যাতে ময়নাতদন্ত হয়, সে বিষয়েও পদক্ষেপ করা হচ্ছে বলে জানানো হয় উত্তরপ্রদেশ পুলিশের তরফে। প্রয়োজনে মৃত্যুর তদন্তে তাঁর ভিসেরা সংগ্রহ করা হবে বলেও জানানো হয় পুলিশের তরফে।

আরও পড়ুন: Mukhtar Ansari's Death: জেলের মধ্যে বিষ প্রয়োগে খুন মুখতার আনসারি, বিস্ফোরক দাবি গ্যাংস্টার-রাজনীতিবিদের পরিবারের

এদিকে মুখতার আনসারির মৃত্যুর পর উত্তরপ্রদেশে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সেই সঙ্গে গাজিপুর, বারাণসী, ভান্ডা এবং মউতে অতিরিক্ত নিরাপত্তা মোতায়েন করা হয়েছে বলে খবর।

এদিকে মিম প্রধান আসাদউদ্দিন ওবেইসি বলেন, বিষ প্রয়োগে মুখতার আনসারির মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠলেও, প্রশাসন কথা কানে তুলছে না। পাশাপাশি আরজেডি এবং সমাজবাদী পার্টির তরফে দাবি করা হয়, মুখকতার আনসারির মৃত্যুতে গম্ভীরভাবে তদন্তের প্রক্রিয়া সরকার করছে না।

সবকিছু মিলিয়ে মুখতার আনসারির মৃত্যু নিয়ে গোটা উত্তরপ্রদেশ তথা দেশ জুড়ে তোলপাড় শুরু হয়েছে।