MP Shocker: বকেয়া মজুরি মেটানো নিয়ে বিবাদের জের, শ্রমিকের হাত কেটে নিল ঠিকাদার
Image used for representational purpose only | (Photo Credits: PTI)

রেওয়া, ২১ নভেম্বর: বকেয়া মজুরি নিয়ে বিবাদের জেরে শ্রমিকের (Labour) হাত কেটে (Hand Chopped Off) দিলেন ঠিকাদার। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) রেওয়া জেলার (Rewa District) সিরমাউর থানার অন্তর্গত ডলমাউ গ্রামে। ৪৫ বছরের ওই নির্মাণ শ্রমিককে হাসপাতালে ভর্তি করা হয়। অস্ত্রোপচার করে কাটা হাত জোড়া লাগিয়েছে চিকিৎসকদের একটি দল। পুলিশ জানিয়েছে, ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

পাদ্রি গ্রামের বাসিন্দা অশোক সাকেত নামে ওই শ্রমিক গণেশ মিশ্র নামের এক ঠিকাদারের কাছে কাজ করতেন। অভিযোগ, কাজের মজুরি হিসেবে গণেশের থেকে বেশ কিছু টাকা পান অশোক। সেই বকেয়া টাকা মিটিয়ে দেওয়ার দাবি করেন অশোক। আর তা নিয়েই বিবাদ শুরু হয়। গণেশ বকেয়া মজুরি পরিশোধ করতে রাজি ছিলেন না। অশোক এবং অন্য এক ব্যক্তি বিষয়টি সমাধানের জন্য শনিবার অশোকের কাছে যান। যাই হোক, তাঁদের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় শুরু হয়। আচমকা গণেশ ও তাঁর সঙ্গে থাকা লোকজন ধারাল অস্ত্র দিয়ে আক্রমণ শুরু করেন। ধারাল অস্ত্রের কোপে অশোকের হাত কেটে যায়। চিৎকার চেঁচামেচিতে স্থানীয়রা বেরিয়ে আসেন। দ্রুত অশোককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আরও পড়ুন: Kolkata: শর্ট প্যান্ট পরার কারণে কলকাতায় স্টেট ব্যাঙ্কের শাখায় ঢুকতে দেওয়া হয়নি, অভিযোগ যুবকের

পুলিশের এক আধিকারিক বলেছেন, অভিযুক্তরা কাটা হাতটি লুকিয়ে ফেলার চেষ্টা করেছিল। তবে সেটি পরে পাওয়া যায়। অশোককে সঞ্জয় গান্ধী মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যেখানে চিকিৎসকদের একটি দল অস্ত্রোপচারের মাধ্যমে কাটা হাতটি পুনরায় জোড়া লাগিয়ে দেন। তবে, অতিরিক্ত রক্তক্ষরণের কারণে অশোকের অবস্থা আশঙ্কাজনক। ঘটনায় গণেশ মিশ্র, তাঁর ভাই রত্নেশ মিশ্র ও কৃষ্ণ কুমার মিশ্রকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁদের বিরুদ্ধে খুনের চেষ্টা ও অন্য ধারায় মামলা রুজু করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।