Kolkata: শর্ট প্যান্ট পরার কারণে কলকাতায় স্টেট ব্যাঙ্কের শাখায় ঢুকতে দেওয়া হয়নি, অভিযোগ যুবকের
State Bank of India (Image: PTI)

কলকাতা, ২১ নভেম্বর: শর্ট প্যান্ট (Shorts) পরার কারণে কলকাতায় স্টেট ব্যাঙ্কের (State Bank of India ) একটি শাখায় ঢুকতে দেওয়া হয়নি তাঁকে। এই অভিযোগ করলেন এক যুবক। আশিস নামের ওই যুবক গোটা ঘটনাটি জানিয়ে টুইটারে পোস্ট করেছেন। টুইটার পোস্টে আশিস জানিয়েছেন, ব্যাঙ্কে ঢোকার সময় তিনি শর্টস পরেছিলেন। ব্যাঙ্কের কর্মীরা তাঁকে ফুট প্যান্ট পরে আসতে বলেছিলেন। কারণ শর্ট প্যান্ট নাকি অশালীন। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াকে ট্যাগ করে আশিস তাঁর পোস্টে লিখেছেন, "একজন গ্রাহক কী পরতে পারে, আর কী পরতে পারে না, সে সম্পর্কে কি কোনও অফিসিয়াল নীতি আছে?"

আশিস আরও জানান যে ২০১৭ সালে পুনেতেও একই রকম একটি ঘটনা ঘটেছিল। যেখানে বারমুডা পরে থাকার কারণে এক ব্যক্তিকে ব্যাঙ্কে ঢুকতে দেওয়া হয়নি। আশিসের পোস্টের জবাবে এসবিআই জানিয়েছে, ব্যাঙ্কে প্রবেশের জন্য কোনও নীতি বা নির্ধারিত পোশাক বিধি নেই। আশিস পুরো বিষয়টি সম্পর্কে একটি আপডেটও দিয়েছেন। নেটিজেনদের তিনি জানিয়েছেন যে ব্যাঙ্কের আধিকারিক জয় চক্রবর্তী তাঁর বাড়িতে এসেছিলেন। সমস্যাটি সমাধান করেছেন। আরও পড়ুন: Covid-19 Cases In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ১০,৪৮৮ জন, মৃত্যু ৩১৩ জনের

১৬ নভেম্বর করা আশিসের পোস্টটি ইতিমধ্যেই ভাইরাল। কেউ তাঁকে সমর্থন করছেন। কেউ ব্যাঙ্ক কর্মচারীদের সমর্থন করছেন। এক ব্যবহারকারী আশিসের উদ্দেশে লিখেছেন, "স্টেট ব্যাঙ্কে অ্যাকাউন্ট বন্ধ করে অন্য ব্যাঙ্ক খুলুন।" অন্য একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন, "ব্যাঙ্কের সিদ্ধান্ত সঠিক। সঠিক পোশাক পরেই ব্যাঙ্কে যাওয়া উচিত, না হলে সেটা অন্য গ্রাহকদের জন্য বিশ্রী হবে।"