Mohammad Sharif: রাম মন্দিরের ভূমি পুজোয় আমন্ত্রিত পদ্মশ্রী মহম্মদ শরিফ, শরীর সুস্থ থাকলে অনুষ্ঠানে যোগ দেওয়ার আশ্বাস
মহম্মদ শরিফ (Photo Credits: ANI)

অযোধ্যা, ৪ আগস্ট: ৫ তারিখ বুধবার রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের আমন্ত্রণ পেয়েছেন মহম্মদ শরিফ। যিনি ২৫ হাজার বেওয়ারিশ মৃতদেহের শেষকৃত্য করার জন্য বেশ পরিচিত একটি নাম। পদ্মশ্রী সম্মানে ভূষিত মহম্মদ শরিফ সংবাদ সংস্থা এএনআই-কে জানান, শরীর যদি সুস্থ থাকে তাহলে তিনি অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। অযোধ্যার নামী সমাজকর্মী মহম্মদ শরিফকে (Mohammad Sharif) চেনেন না এমন লোকজন খুঁজে পাওয়া দুস্কর। যে কজন প্রখ্যাত ইসলাম ধর্মাবলম্বীকে অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজোয় বুধবার পাঁচ আগস্ট আমন্ত্রণ জানানো হয়েছে তাঁর মধ্যে মহম্মদ শরিফ একজন। এদিকে তাঁরও বয়স বেড়েছে সঙ্গে মহামারীর আতঙ্ক তাড়া করে ফিরছে। তাই সবদিক বিবেচনা করেই সিদ্ধান্ত নেবেন তিনি।

জানা গিয়েছে, যে কয়েকজন ব্যক্তিত্ব অযোধ্যার ভূমি পুজোতে উপস্থিত থাকবেন প্রত্যেকের কাছে যেন কোভিড টেস্ট নেগেটিভের প্রমাণপত্র থাকে। তা ইতিমধ্যেই রাম জন্মভূমি তীর্থক্ষেত্রে ট্রাস্টের তরফে জানানো হয়েছে। এর মধ্যেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ একটি আবেদন করেছেন। আগামী কাল রাম জন্মভূমির ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে যোগ দিতে শুধু আমন্ত্রিতরাই উপস্থিত থাকবেন। দয়া করে বিনা আমন্ত্রণে কেউ নির্দিষ্ট দিনে অযোধ্যায় ভিড় করবেন না। মূল অনুষ্ঠানের জন্য ১৭৫ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রিতদের মধ্যে ১৩৫ জন সাধু বিভিন্ন আধ্যাত্মিক পরম্পরার সঙ্গে যুক্ত রয়েছেন। আরও পড়ুন-Urmila Chaturvedi: রাম মন্দিরের ভূমি পুজো হয়ে গেলেই ২৮ বছরের উপবাস ভাঙবেন অশীতিপর বৃদ্ধা

অনুষ্ঠান মঞ্চে ডায়াসের কাছাকাছি থাকবেন শুধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, আরএসএস প্রধান মোহন ভাগবত, ট্রাস্ট প্রধান নৃত্য গোপালদাস মহারাজ। উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দী বেন প্যাটেল, এবং মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। গেরুয়া সূর্যমুখী ফুলে সাজবে গোটা রাম জন্মভূমি এলাকা। এই বিরাট অনুষ্ঠানকে কেন্দ্র করে ইতিমধ্যেই গোটা অযোধ্যায় জ্বলছে লাখেরও বেশি মাটির প্রদীপ। ভিন্ন রঙের আলোর মালায় উজ্জ্বল হয়ে উঠেছে অযোধ্যা।