Manipur Violence: স্পর্শকাতর এলাকাগুলোতে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার কারণেই শান্ত হয়েছে মণিপুর! ভিডিয়োতে শুনুন কেন্দ্রীয় মন্ত্রীর বক্তব্য
Credit: Twitter@@MangteC

নয়াদিল্লি: মণিপুরে হিংসার (Manipur violence) ঘটনা অপ্রত্যাশিত (unpredictable) ছিল। তবে এখন বিষয়টিকে অনেকটা নিয়ন্ত্রণে আনা গেছে। শনিবার নয়াদিল্লিতে সংবাদ সংস্থা এএনআই-এর সাংবাদিককে সাক্ষাৎকার দিতে গিয়ে এমনই দাবি করলেন বিদেশ ও শিক্ষা দপ্তরের রাষ্ট্রমন্ত্রী (Minister of State for External Affairs and Education) রাজকুমার রঞ্জন সিং (Rajkumar Ranjan Singh)।

এপ্রসঙ্গে তিনি বলেন, "আচমকা হিংসা (violence) ছড়িয়ে ছিল মণিপুরে (Manipur)। কেউই এমন ধরনের ঘটনার কথা ভাবতে পারেননি। প্রথমে মূলত কোন এলাকাগুলি থেকে গণ্ডগোল ছড়াচ্ছে তা বোঝা যাচ্ছিল না। তাই নিয়ন্ত্রণ করতে কিছুটা সমস্যা হচ্ছিল। কিন্তু, স্পর্শকাতর জায়গাগুলিকে (vulnerable areas) চিহ্নিত করা হয়েছে (identified)। তারপরই মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং ওই এলাকাগুলিতে কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী (central paramilitary forces), রাপিড অ্যাকশন ফোর্স (rapid action forces), রাজ্যের কমান্ডো (state commandos) ও সাধারণ পুলিশ কর্মীদের (state civil forces) মোতায়েন করেন। অনেক গণ্ডগোলকারীকেও গ্রেফতার করা হয়। কড়া নজরদারির ফলে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। নতুন করে কোনও গণ্ডগোলের ঘটনা ঘটছে। সবাইকে সঙ্গে নিয়ে মণিপুরে শান্তি বজায় রাখার চেষ্টা চলছে।"