Migrant Workers Protest in Surat: সুরাতে পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভ, গ্রেপ্তার ৫০
সুরাতে পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভ (Photo Credits: ANI)

সুরাত, ৯ মে: ফের পরিযায়ী শ্রমিদের (Migrant Workers) বিক্ষোভে উত্তপ্ত হয়ে উঠল গুজরাতের সুরাত (Surat)। হাজারিয়া শিল্পাঞ্চলে (Hazaria industrial area) রাস্তায় নেমে বাড়ি ফেরানোর দাবিতে সরব হয় তারা। পুলিশ ঘটনাস্থানে পৌঁছলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়। ভিড় সরাতে পুলিশ মৃদু লাঠিচার্জ করে ও ৫০ জনকে গ্রেপ্তার করে। সুরাতের পুলিশ আধিকারিক ডিএন প্যাটেল বলেন, আজ সকাল ৮টার দিকে প্রায় ৫০০-১০০০ লোক তাদের নিজ নিজ রাজ্যে ফেরত পাঠানোর দাবিতে এখানে জড়ো হয়েছিল। অল্প বাহিনী ব্যবহার করে তাদের সরিয় দেওয়া হয়। ৫৫-৬০ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। প্রায় ৫০-৬০ জনকে আটক করা হয়েছে।"

করোনা রুখতে আহমেদাবাদে দুধ ও ওষুধের দোকান ছাড়া সব দোকান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন৷ এই নির্দেশিকা ১৫ মে পর্যন্ত কড়া ভাবে পালন করতে হবে৷ গতকাল অগ্নিগর্ভ হয়ে ওঠে আমেদাবাদ৷ লকডাউন পরিস্থিতি অবিলম্বে শিথিল করতে হবে, এই দাবিতে পুলিশ ও আধাসেনাকে লক্ষ করে ইট, পাথর ছুড়তে থাকে উত্তেজিত জনতা৷ আমেদাবাদের শাহপুর এলাকায় পরিস্থিতি সবচেয়ে খারাপ হয়৷ আরও পড়ুন: TMC On Amit Shah's Letter: 'নিজেদের ব্যর্থতা ঢাকতে মিথ্যা বলে মানুষকে বিভ্রান্ত করছেন' অমিত শাহকে পালটা তোপ তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জির

আমেদাবাদের পুলিশ কমিশনার আশিস ভাটিয়া বলেন, "কিছু মানুষ বিক্ষোভ দেখাচ্ছিল৷ বাহিনীকে লক্ষ করে ইট, পাথর ছুড়তে শুরু করে৷ পুলিশ কাঁদানে গ্যাস ছুড়েছে জনতাকে ছত্রভঙ্গ করতে৷ পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে৷ ঘটনায় ৮ জনকে আটক করা হয়েছে৷"