Mamata Banerjee: নবাব মালিকের গ্রেফতারির খবর শুনে শরদ পাওয়ারকে ফোন মমতার
Mamata Banerjee (Photo Credit: Twitter/ANI)

কলকাতা,২৩ ফেব্রুয়ারি: অর্থ পাচারের অভিযোগে মহারাষ্ট্রের মন্ত্রী তথা এনসিপি নেতা নবাব মালিক (Nawab Malik) কে গ্রেফতার করল ইডি (ED)। শাহরুখ খানের ছেলে আরিয়ানকে গ্রেফতারির পর বিজেপি-র বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনা নবাবের গ্রেফতারি নিয়ে উত্তাল দেশ। শরদ পাওয়ারের দল এনসিপি-র মুম্বই ইউনিচের প্রধান নবাবের গ্রেফতারির প্রতিবাদে দেশের বিরোধী দলগুলির নেতারা এক হয়ে প্রতিবাদ জানাচ্ছেন। এর মধ্যেই নবাব মালিকের গ্রেফতারির খবর শুনে এনসিপি প্রধান শরদ পওয়ারকে ফোন করেন মমতা।

মহারাষ্ট্রে এখন সরকার চালাচ্ছে এনসিপি, শিবসেনা, কংগ্রেস মহাজোট। সিবিআই-কে কাজে লাগিয়ে দেশের বিরোধী দলের নেতাদের জেলে ভরে নিজেদের স্বার্থসিদ্ধি করতে চাইছে বিজেপি। দীর্ঘদিন ধরে এমন অভিযোগ করে আসছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

দেখুন টুইট

অর্থ পাচার কাণ্ডে মহারাষ্ট্রের মন্ত্রী তথা এনসিপি-র অভিজ্ঞ নেতা নবাব মালিককে গ্রেফতার করল ইডি। দীর্ঘ ৮ ঘণ্টার ম্যরাথন জেরার পর নবাব মালিককে গ্রেফতার করে জেলে নিয়ে যাওয়া হয়। মহারাষ্ট্রের সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী নবাবের এই গ্রেফতারির পিছনে গভীর ষড়যন্ত্রের কথা বলছে মহারাষ্ট্রের শাসকর শিবির। শাহরুখ খানের ছেলে আরিয়ানের গ্রেফতারির বিরুদ্ধে বলা থেকে বিজেপি-র বিরুদ্ধে নানা ইস্যুতে সরব হওয়ায় নবাবকে ঘুর পথে ইডি-কে ব্যবহার করে গ্রেফতার করা হল বলে এনসিপি, শিবসেনা, কংগ্রেস নেতাদের অভিযোগ। ইডি-র বক্তব্য হল, দাউদের সম্পত্তি কেনা সহ নানা আর্থিক তছরুপ ও অর্থপাচারের সঙ্গে যোগ রয়েছে নবাবের। শরদ পাওয়ারের দলের মুম্বইয়ের সভাপতি হলেন নবাব।