Mamata Banerjee: নজরে বিধানসভা নির্বাচন, অভিষেককে সঙ্গে নিয়ে ফের গোয়া সফরের পরিকল্পনা মমতা বন্দ্যোপাধ্যায়ের
Mamata Banerjee, Abhishek Banerjee (Photo Credit: Instagram)

কলকাতা, ২ ডিসেম্বর: ত্রিপুরার (Tripura) পর এবার তৃণমূল কংগ্রেসের (TMC) নজরে গোয়া। সেই কারণে ফের গোয়া সফরের পরিকল্পনা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়েই গোয়া সফরের পরিকল্পনায় তৃণমূল কংগ্রেস নেত্রী। জানা যাচ্ছে, আগামী ১৩ ডিসেম্বর মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)  এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) একসঙ্গে গোয়া সফরে যেতে পারেন। গোয়া বিধানসভা নির্বাচনে খাতা খুলতে চাইছে তৃণমূল কংগ্রেস। সেই কারণেই একযোগে এবার মমতা এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় গোয়ায় সফরে যেতে চাইছেন বলে খবর। কলকাতা পুরসভা নির্বাচনের প্রস্তুতির মাঝেই গোয়ায় সংগঠন শক্তিশালী করে ভোটে লড়াই করতে চাইছে তৃণমূল কংগ্রেস।

সম্প্রতি গোয়ার (Goa) প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফ্যালিরো তৃণমূল কংগ্রেসে যোগ দেন। তৃণমূলে যোগদানের পরই ফ্যালিরোকে তৃণমূলের সর্বভারতীয় সহসভাপতি করা হয়। ফ্যালিরোর পাশাপাশি লিয়েন্ডার পেজ এবং নাফিসা আলিও পরপর গোয়া থেকে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে উন্নয়ন যজ্ঞে সামিল হাতে চান। সেই কারণে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন বলে চজানান লিয়েন্ডার। শুধু তাই নয়, মমতা বন্দ্যোপাধ্যায় চাইলে তিনি ভোটে লড়তে প্রস্তুত বলেও জানান এই খেলোয়াড়।

আরও পড়ুন:  Omicron: দক্ষিণ আফ্রিকায় হু হু করে বাড়ছে ওমিক্রন, বিশ্বের ২৪টি দেশে থাবা করোনার এই প্রজাতির

এদিকে মুকুল সাংমা সহ মেঘালয়ের ১২জন বিধায়ক যখন তৃণমূল কংগ্রেসে য়োগ দেন, সেই সময় গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী ফ্যালিরোর দিকে আঙুল তোলেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। ভোট কৌশুলি প্রশান্ত কিশোর এবং ফ্যালিরোই কংগ্রেস ভাঙিয়ে তৃণমূলে যোগ দেওয়াচ্ছেন একের পর একজনকে। প্রসঙ্গত ফ্যালিরো এবার গোয়া নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হতে পারেন বলে খবর।