Maharashtra: কোভিড টিকার বদলে দেওয়া হল জলাতঙ্ক রোগের টিকা! সাসপেন্ড ডাক্তার ও নার্স
| Representational Image | (Photo Credits: Flickr)

থানে, ২৯ সেপ্টেম্বর: কোভিড টিকার (Covid Vaccine) বদলে দেওয়া হল জলাতঙ্ক রোগের টিকা (Anti-Rabies Vaccine)। মহারাষ্ট্রের (Maharashtra) থানের একটি টিকা কেন্দ্রের ঘটনা। অভিযোগ আসতেই থানের কালওয়া হাসপাতালের সঙ্গে যুক্ত এক চিকিৎসক ও এক নার্সকে সাময়িক সাসপেন্ড করা হয়েছে। প্রশাসনের আধিকারিকরা জানিয়েছেন, সোমবার রাজকুমার যাদব নামে এক ব্যক্তি কোভিডের টিকা নিতে যান। কোভিশিল্ড টিকার বদলে তাঁকে জলাতঙ্ক রোগের টিকা দেওয়া হয়। সাসপেন্ড হওয়া চিকিৎসক ও নার্স ওই টিকা কেন্দ্রের দায়িত্বে ছিলেন।

থানে পৌর নিগমের পৌর কমিশনার সন্দীপ মালভি জানিয়েছেন, রাজকুমার টিকা কেন্দ্রে যাওয়ার পর চিকিৎসক রাখি তাওড়ে তাঁকে কোনও কিছু জিজ্ঞাসা না করে, কাগজ না দেখেই লাইনে দাঁড়িয়ে পড়তে বলেন। সেই লাইনে অন্য যারা দাঁড়িয়ে ছিলেন, তাঁদের জলাতঙ্কের টিকা দেওয়া হচ্ছিল। ফলে রাজকুমারকেও সেটিই দেওয়া হয়। নার্স কীর্তি পোপেরে রাজকুমারকে জলাতঙ্কের টিকা দেন কোনও কিছু জিজ্ঞাসা না করেই। এরপরই অসুস্থ হয়ে পড়েন রাজকুমার। আরও পড়ুন: Govt Extends Nationwide COVID-19 Containment: দুর্গাপুজোর আগে, দেশজুড়ে ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ল কোভিড বিধি

প্রশাসনের আধিকারিকরা জানিয়েছেন, রাজকুমারের স্বাস্থ্যের অবস্থা এখন স্থিতিশীল। জলাতঙ্ক টিকার পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি। গোটা ঘটনা সামনে আসতেই চিকিৎসক ও নার্সকে সাময়িক সাসপেন্ড করা হয়েছে।