UP Shocker: 'নরেন্দ্র মোদি'-র ছেলের নাম নাকি 'লাদেন', এই গ্রামের ভোটার তালিকা দেখলে ভিমড়ি খাবেন
File image of a voter list (Photo Credits: ECI)

লখনউ, ১৪ অক্টোবর: পঞ্চায়েত নির্বাচনের ভোটার তালিকা দেখলে চক্ষু চড়কগাছ হবে আপনার! আগামী বছরের শুরুতেই হতে চলেছে উত্তরপ্রদেশের পঞ্চায়েত নির্বাচন (Uttar Pradesh)। ভাইসাহিয়া গ্রামের (Bhaisahiya village) নথিভুক্ত হওয়া ভোটারদের নাম খতিয়ে দেখতে গিয়ে ভিমরি খান ব্লক স্তরেরে এক অফিসার। কারণ তালিকায় তিনি খুঁজে পান অদ্ভুত সমস্ত নাম, এরমধ্যে রয়েছে 'নরেন্দ্র মোদি', 'বারাক' এবং 'লাদেন'। আরও আছে, রয়েছে অনিল কাপুরের মেয়ে 'সোনম কাপুর'-র নাম, 'মায়া' এবং 'শিবরাজ'। এরা প্রত্যেকেই নাকি ভাইসাহিয়া গ্রামের বাসিন্দা।

অফিসার বিএলও প্রমিলা দেবী ঘটনাটিতে যারপরনাই স্তব্ধ! ভোটার তালিকা অনুযায়ী, 'নরেন্দ্র মোদি'-র ছেলের নাম নাকি 'লাদেন'। এছাড়াও রয়েছে 'চেক'-র ছেলে 'পাঙ্খা'- এরাও রয়েছেন ভোটার তালিকায়। ২০১৫ সালেও বিতর্কিত ভোটার তালিকার জেরে সংবাদ শিরোনামে এসেছিল এই গ্রামটি। আরও একবার ঠিক ৫ বছর পর সেই একই কারণে আলোড়ন ফেলল গ্রামটি। পড়ুন: Hyderabad Rains: প্রবল বৃষ্টিতে বন্যা পরিস্থিতি হায়দরাবাদে, মৃত ১১ 

২০১৫ সালে নির্বাচনের আগে শেষ বার এই ভোটার তালিকা সংশোধন করা হয়েছিল। প্রমিলা দেবী নামে ওই ব্লক স্তরের অফিসারকে ভোটার তালিকা খতিয়ে দেখার দায়িত্ব দেওয়া হয়েছিল। তখনই এমন গরমিল তথ্য সামনে আসে। এবার সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে প্রমিলা দেবী বলেন, "গত ৫ অক্টোবর আমার কাছে এই ভোটার তালিকা আসে। এডিও পঞ্চায়েতের কাছে আমি পাঠিয়েছি। ভোটার তালিকা পরখ করে দেখার সময় বেশ কয়েকটি নাম নিয়ে সন্দেহ তৈরি হয়েছে আমার। গত বছর ভোটের সময়ও এমন একটি বিষয় হয়। কিন্তু সেবারও পরীক্ষা করে দেখা হয়েছিল, যে এমন কেউ থাকেননা এই গ্রামে।"