Kunal Kamra: কমেডিয়ান কুনাল কামরার ওপর ইন্ডিগোর নিষেধাজ্ঞা কমল ৩ মাস
কুণাল কামরা (Photo Credits: Youtube)

নতুন দিল্লি, ২৭ ফেব্রুয়ারি: বৃহস্পতিবার বিমান চলাচলের নিয়ন্ত্রক ডিজিসিএ দিল্লি হাইকোর্টকে জানায় জানুয়ারিতে স্ট্যান্ড-আপ কমেডিয়ান কুণাল কামরার (Kunal Kamra) উপরে ইন্ডিগো বিমানের বিমানযাত্রার যে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল তা কমিয়ে তিন মাস করা হয়। হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ২৮ জানুয়ারি কামরা যখন ১১১ সেকেন্ডের একটি ভিডিও টুইট করেছিলেন, যাতে তাকে মুম্বই লখনউয়ের একটি ফ্লাইটে টেলিভিশন নিউজ অ্যাঙ্কর অর্ণব গোস্বামীকে কটাক্ষ করেছিলেন তিনি।

রেগুলেটর জানায়, বিচারপতি নবীন চাওলা বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় এয়ারলাইন্সের অভ্যন্তরীণ কমিটি এই আদেশটি পাস করেন। সাংবাদিক বা পাইলট কেউই কামরার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেননি। তবে ভিডিওটি একবার বেরোনোর ​​পরে, কুনালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আদেশ দেওয়া হয়েছিল। ইন্ডিগো, গো-এয়ার, এয়ার ইন্ডিয়া একের পর এক বিমান তাঁর যাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছিল।আরও পড়ুন, কোনও বিধি ভাঙেননি কুণাল কামরা, দাবি ইন্ডিগোর উড়ানের পাইলটের

বিমানমন্ত্রী হরদীপ পুরীর (Hardeep Singh Puri) চাপে ইন্ডিগো-সহ (IndiGo) অন্যান্য বিমান সংস্থাগুলির (Airlines) তরফে ঘোষণা করা হয়েছিল। কমেডিয়ান কুণাল কামরাকে (Comedian Kunal Kamra) তাঁদের বিমানে উড়তে দেওয়া হবে না। সেই প্রসঙ্গে তর্ক-বিতর্ক চলছেই। এবার এনিয়ে মুখ খুললেন ইন্ডিগো এয়ারলাইন্সের সে দিনের উড়ানের পাইলট। তাঁর দাবি, সহযাত্রী টিভি চ্যানেলের সম্পাদকের প্রতি কমেডিয়ান কুণাল কামরার আচরণ অস্বস্তিকর হলেও তা এ সংক্রান্ত আইনের ১ নম্বর ধারাকে লঙ্ঘন করেনি। তাছাড়া কোনও যাত্রীর বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ করতে গেলে সেক্ষেত্রে বিমানের পাইলটের (Pilot) সঙ্গে কথা বলে নেওয়াটা প্রথা। কিন্তু এক্ষেত্রে তা করা হয়নি। এমন অভিযোগও এনেছিলেন পাইলট।