Kunal Kamra: বিতর্কিত টুইটের জেরে আদালত অবমাননার দায়ে বিপাকে কুনাল কামরা
Kunal Kamra (Photo Credits: Youtube)

নয়াদিল্লি, ২০ নভেম্বর: আদালত অবমাননার (Contempt Of Court) দায়ে এবার নাম জড়াল কমেডিয়ান কুনাল কামরার (Kunal Kamra)। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি অরবিন্দ বোবদের বিরুদ্ধে কুরূচিকর পোস্ট করেন কুনাল। এরপরই দেশের অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল (K K Venugopal) ভারতীয় দণ্ড সংহিতার ১৯৭৫ সালের আদালত অবমাননার ১৫ নম্বর ধারায় কুনালের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

আইনজীবী অনুজ সিং কমেডিয়ান কুনাল কামরার বিরুদ্ধে অভিযোগ এনেছিলেন আদালত অবমাননার। ১৮ নভেম্বর কুনাল একটি টুইট করেন। তাতেই বিতর্কের সূত্রপাত। কুনাল বিমানে বসে হাতের দু'টি আঙুলের একটি ছবি পোস্ট করেন দেশের শীর্ষ বিচারপতির উদ্দেশে। এখানেই থেমে থাকেননি তিনি। কুনাল আরও লিখেছেন যে তিনি দু'টি আঙুল (তর্জনি এবং মধ্যমা)-র মধ্য়ে দ্বিধাগ্রস্থ। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি অরবিন্দ বোবদের জন্য কোন আঙুলটি সঠিকভাবে প্রযোজ্য। এরপর আরও স্পষ্ট করে তিনি লেখেন, হাতের মধ্যমাটাই বোবদের জন্য প্রযোজ্য। এরপরই ভাইরাল হয়ে যায় কুনাল কামরার টুইটটি।

এরপরই অ্যাটর্নি জেনারেল কে কে বেণুগোপাল টুইটটির তীব্র প্রতিবাদ করেন। তিনি বলেন, "দেশের শীর্ষ আদালতের প্রধান বিচারপতিকে অপমান করা হয়েছে।" পাশাপাশি টুইটটিকে তিনি 'অশ্লীল' এবং 'আপত্তিজনক' বলেও উল্লেখ করেন।